304

05/19/2024 এই দূর্ভোগে নয়-ছয় করলে রক্ষা নেই: প্রধানমন্ত্রী

এই দূর্ভোগে নয়-ছয় করলে রক্ষা নেই: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

৭ এপ্রিল ২০২০ ১৭:৪৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষের এই দুর্ভোগের সময় কেউ যদি ত্রাণ নিয়ে নয়-ছয় করে, তাহলে রক্ষা পাবে না। নয়-ছয় করলে ধরা আপনাকে পড়তেই হবে। টাকা-পয়সা কিন্তু লুকানো যায় না। মঙ্গলবার চট্টগ্রাম ও সিলেট বিভাগের জেলারগুলোর সঙ্গে ভিডিও কনফারেন্সে তিনি এমন হুঁশিয়ারি দেন। সকাল ১০টায় গণভবনে এই ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সচিব ড. আহমেদ কায়কাউস এ কনফারেন্স পরিচালনা করেন।

প্রধানমন্ত্রী ব‌লেন, ‘সবাই সতর্ক থাক‌বেন। সতর্ক থাক‌লে কেউ ক্ষ‌তিগ্রস্ত হ‌বেন না। করোনাভাইরাসকে প্রতিরোধ করতে হলে সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। এর কোনো বিকল্প নেই।’

তিনি আরও বলেন, আমরা যে সতর্কবাণী দিয়েছি এই সতর্কতা মেনে চলবেন। তাহ‌লে অ‌নেক জীবন রক্ষা পা‌বে। এ‌প্রিল মাসটা নি‌য়ে খুব দু‌শ্চিন্তায় আছি। ত‌বে সতর্ক থাক‌লে আমা‌দের দু‌শ্চিন্তা অনেকটা কেটে যাবে।

প্রধানমন্ত্রী বলেন, করোনা নামক এই ভাইরাস শুধু বাংলাদেশে নয়, বিশ্বে একটি প্রলয় সৃষ্টি করেছে। এটি দুর্ভাগ্যজনক। করোনাভাইরাসের কারণে আজ সারাবিশ্ব স্থবির। এর প্রভাব বাংলাদেশে পড়েছে এবং এটা খুব স্বাভাবিক। আমরা শুরু থেকেই চেষ্টা করেছি এর প্রভাবে মানুষ যেন ক্ষতিগ্রস্ত না হয়। সে জন্য আমাদের সতর্ক থাকতে হবে যেন এর প্রভাবে আমাদের দেশের মানুষের ক্ষতি কম হয় ।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]