3019

05/18/2024 ইয়াং গ্লোবাল লিডার তালিকায় মাশরাফি

ইয়াং গ্লোবাল লিডার তালিকায় মাশরাফি

ক্রীড়া ডেস্ক

১১ মার্চ ২০২১ ২৩:৩৫

ইয়াং গ্লোবাল লিডার তালিকায় স্থান পেয়েছেন ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা এমপি। সুইজারল্যান্ডভিত্তিক ‘ওয়ার্ল্ড ইকনমিক ফোরাম’ এর ইয়াং গ্লোবাল লিডারদের ২০২১ সালের তালিকায় স্থান পেয়েছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা।

বিশ্বের বিভন্ন অঞ্চল থেকে এবার ১১২ জন তরুণকে ইয়াং গ্লোবার লিডার হিসেবে নির্বাচিত করেছে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম। এই তালিকায় দক্ষিণ এশিয়ার ১০ জনের তালিকায় স্থান পেয়েছেন সরকার দলীয় সংসদ সদস্য মাশরাফি।

সুইজারল্যান্ডভিত্তিক এই থিংক ট্যাংক প্রতিষ্ঠানটি প্রতি বছরই সারা পৃথিবী থেকে নিজ নিজ কর্মক্ষেত্রে আলো ছড়ানো ৪০ বছরের কম বয়সী ব্যক্তিদের এই সম্মাননা দেয়।

এর আগে ২০১৬ সালে ইয়াং গ্লোবাল লিডার হিসেবে দক্ষিণ এশিয়া থেকে ১২ জনের সঙ্গে নির্বাচিত হয়েছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা মাঠের বাইরে নানা সামাজিক ও জনহিতকর কাজেও জড়িত।

বিশেষ করে নিজের জন্মস্থান নড়াইলে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের পাশাপাশি দারিদ্র্য দূর করতে কাজ করছেন।

নিজের প্রতিষ্ঠিত নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন এলাকাবাসীর জন্য আধুনিক সুযোগসুবিধা ও শিক্ষা ব্যবস্থা নিশ্চিত,নৈতিক ও মানবিক শিক্ষা ব্যবস্থা চালু, কর্মসংস্থান সৃষ্টি, খেলাধুলার প্রশিক্ষণ, চিত্র নদীকেন্দ্রিক পর্যটন কেন্দ্র গড়ে তোলা এবং নড়াইলকে তথ্যপ্রযুক্তি ও পরিবেশবান্ধব শহর হিসেবে গড়ে তুলতে কাজ করছে।

একাদশ জাতীয় নির্বাচনে নৌকা প্রতীকে নির্বাচন করে সংসদ সদস্য হওয়া মাশরাফি করোনাভাইরাস মহামারীর সময়ও দরিদ্রদের ঘরে খাবার পৌঁছানো এবং চিকিৎসার ব্যবস্থা করে আলোচনায় এসেছেন।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]