2308

05/18/2024 দেশে ফিরে বাবা শক্তি ঠাকুরের শ্রাদ্ধে যোগ দিলেন মোনালি

দেশে ফিরে বাবা শক্তি ঠাকুরের শ্রাদ্ধে যোগ দিলেন মোনালি

বিনোদন ডেস্ক

১০ অক্টোবর ২০২০ ১৭:৫৮

গত সপ্তাহে বর্ষীয়ান গায়ক-অভিনেতা শক্তি ঠাকুরের মৃত্যুর সময় তাঁর ছোট মেয়ে গায়িকা মোনালি ঠাকুর ছিলেন সুইজারল্যান্ডে স্বামীর কাছে। ফলে বাবার অন্তেষ্টিক্রিয়ার আগে শেষ দেখা হয়নি তার।

গত সোমবার (৫ অক্টোবর) হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন কিংবদন্তি সংগীতশিল্পী শক্তি ঠাকুর। সেদিন ভোরেই সম্পন্ন হয় তাঁর শেষকৃত্য।

বাবার মৃত্যুর খবর পেয়ে সেদিনেই মোনালি ঠাকুর স্বামী মাইককে নিয়ে সুইজারল্যান্ড থেকে রওনা হন ভারতের উদ্দেশ্যে। এসে পৌঁছান ৭ অক্টোবর। তারপর নিয়মরীতি মেনে মৃত্যুর তিনদিন পর বাবার শ্রাদ্ধানুষ্ঠানে যোগ দেন দু’জনে।

দীর্ঘ লকডাউন জুড়ে মোনালি স্বামীর সঙ্গে বিদেশেই ছিলেন। কখনও সাইক্লিং করে, কখনও ঘুরে বেড়িয়ে অবসর উপভোগ করেছেন গায়িকা। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতেই আসে দুঃসংবাদ। তারপরেই তড়িঘড়ি দেশে ফেরা।

বাবার মৃত্যুতে ভেঙে পড়েছেন মোনালি। ইনস্টাগ্রামে বাবাকে নিয়ে দীর্ঘ পোস্ট শেষে লিখেছেন, ‘তোমার ছোটন তোমার কাছে আসবে ঠিক সময় মতো। আবার দেখা হবে। অনেক আদর। ’ বাবাহীন জীবন যেন মেনে নিতে পারছেন না গায়িকা।

ছোট মেয়ে মোনালির বাংলা ও হিন্দি গানের জগতে অপরিসীম খ্যাতিতে খুশি ছিলেন কিংবদন্তি গায়ক শক্তি ঠাকুর। তাঁর বড় মেয়ের কথায়, ‘বোনকে নিয়ে বাবা ভীষণ তৃপ্ত। বলতেন, আমি যা করতে পারিনি, মোনালি করে দেখিয়ে দিল। জীবন সার্থক।

’মোনালির কাছে বাবাই তার সব চেয়ে বড় শিক্ষক, সমালোচক। বাবাকে হারিয়েছেন এ কথা যেন বিশ্বাস করেন না তাঁর ‘ছোটন’। বাবার স্মৃতিকে সঙ্গে রেখেই এবার তার নতুন পথ চলা শুরু।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]