2291

05/09/2024 ‘জনসম্মুখে যেতে প্রস্তুত ট্রাম্প’

‘জনসম্মুখে যেতে প্রস্তুত ট্রাম্প’

আর্ন্তজাতিক ডেস্ক

৯ অক্টোবর ২০২০ ১৯:৩৭

কোভিড-১৯ ‘পজিটিভ’ হওয়ার পর মাত্র এক সপ্তাহ পেরিয়েছে। তারমধ্যেই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চিকিৎসা শেষ এবং এ সপ্তাহান্তেই তিনি জনস্মুখে আসতেও পারবেন বলে আশা তার চিকিৎসকদের।

হোয়াইট হাউজের চিকিৎসক ডা. শন কনলি বলেন, প্রেসিডেন্টের শরীর ওষুধে ‘দারুণভাবে সাড়া’ দিয়েছে এবং তার অবস্থা ‘স্থিতিশীল আছে’।

বৃহস্পতিবার সন্ধ্যায় প্রকাশ করা এক লিখিত বার্তায় ডা. কনলি আরো বলেন, ‘‘গত বৃহস্পতিবার রোগ শনাক্তের পর আগামী শনিবার ১০ দিন হবে। যে দলটি প্রেসিডেন্টকে উন্নত চিকিৎসা দিচ্ছেন তাদের বক্তব্যের ভিত্তিতে আমি সম্পূর্ণরূপে বিশ্বাস করি, প্রেসিডেন্টের ওই সময়ের মধ্যে পুনরায় জনসম্মুখে আসা সম্পূর্ণ নিরাপদ হবে।”

পরে বৃহস্পতিবার রাতে ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প জানান, শুক্রবার আবার তার কোভিড-১৯ পরীক্ষা করা হবে এবং সপ্তাহ শেষে তিনি একটি ‘সমাবেশ আয়োজন করতে পারবেন বলে আশা করছেন’।

‘‘আমি আসলেই খুব ভালো বোধ করছি। আশা করি শনিবার সন্ধ্যায় একটি নির্বাচনী সমাবেশ আয়োজন করতে পারবো। সম্ভবত সেটি ফ্লোরিডায় হবে।”

নিজের এত দ্রুত সুস্থ হয়ে উঠার বিষয়ে তিনি ফক্স নিউজকে আরো বলেন, ‘‘আমার স্বাস্থ্য একদম ঠিকঠাক থাকায় আমি ফিরে এসেছি।

‘‘কোভিড-১৯ আক্রান্ত হওয়ার পর ভাইরাস প্রতিরোধে আমাকে যেসব চিকিৎসা দেওয়া হয়েছিল সেগুলোর বেশিরভাগই বন্ধ করা হয়েছে। তবে এখনো একাধিক স্টেরয়েড নিতে হচ্ছে।”

ট্রাম্পের শরীরে এখন রোগের কোনো উপসর্গ নেই বলে জানিয়েছেন ডা. কনলি।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]