22769

05/10/2024 একই দলে গতির ঝড় তুললেন আমির-শাহিন আফ্রিদি

একই দলে গতির ঝড় তুললেন আমির-শাহিন আফ্রিদি

ক্রীড়া ডেস্ক

২৫ জানুয়ারী ২০২৪ ১১:৪৪

অনেকটা অভিমান থেকে জাতীয় দল থেকে অবসর নিয়েছিলেন পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমির। যদিও এরপর বেশ কয়েকবার তার ফের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার গুঞ্জন শোনা গিয়েছিল। তবে সেটি সম্ভব না হলেও, পাকিস্তানের বর্তমান টি-টোয়েন্টি অধিনায়ক শাহিন শাহ আফ্রিদির সঙ্গে তিনি একত্রে গতির ঝড় তুলেছেন। সংযুক্ত আরব আমিরাতের ফ্র্যাঞ্চাইজি লিগ আইএল টি-টোয়েন্টিতে আমির-শাহিনের বোলিং তোপে ডেজার্ট ভাইপারসও জয় পেয়েছে ২২ রানে।

বিপিএলের দশম আসর শুরুর দিন (১৯ জানুয়ারি) মধ্যপ্রাচ্যের দেশটিতে পর্দা ওঠে আইএল টি-টোয়েন্টি’র দ্বিতীয় মৌসুমের। আগের আসরে পাকিস্তানি ক্রিকেটাররা লিগটিতে না খেললেও, এবার তাদের প্রতি প্রবল চাহিদা দেখিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। আমির ও শাহিন আফ্রিদি শুরুর দিকেই লিগটির দল ডেজার্ট ভাইপার্সে নাম লেখান। তবে জাতীয় দলের ম্যাচ থাকায় প্রথম ম্যাচ খেলা হয়নি শাহিনের।

গতকাল (বুধবার) রাতে ডেজার্টের দ্বিতীয় ম্যাচে টুর্নামেন্টটিতে অভিষেক হয়ে যায় পাকিস্তান অধিনায়কের। যেখানে ৪ ওভারে মাত্র ২২ রানের বিনিময়ে তিনি সর্বোচ্চ ৩ উইকেট তুলে নেন। অন্যদিকে সমান স্পেল বল করে ২৭ রানে ১ উইকেট শিকার করেন তারই স্বদেশি আমির। ২০২০ সালের পর এই ম্যাচে পাকিস্তানের দুই তারকা পেসারকে একসঙ্গে খেলতে দেখেছেন ক্রিকেট ভক্তরা।

ডেজার্টের বিপক্ষে এদিন আগে ব্যাট করে গাল্ফ জায়ান্টস নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬০ রান তোলে। তাদের হয়ে ৪২ বলে ৭টি চার ও ৩টি ছক্কায় সর্বোচ্চ ৬৩ রান করেন। ৩২ রান করেন জর্ডান কক্স। গাল্ফের প্রতিপক্ষ ডেজার্টের হয়ে বল হাতে ভূমিকা রাখেন শ্রীলঙ্কান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গাও। ২৬ রানে তিনি ১ উইকেট শিকার করেন।

জবাবে ব্যাট করতে নেমে ৮ বল এবং ৬ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় আমির-শাহিনদের ডেজার্ট। বলের পাশাপাশি ব্যাট হাতেও ব্যক্তিগত সর্বোচ্চ ৪২ রান করেন হাসারাঙ্গা। ১৯ বলের এই ইনিংসে ৪টি চার ও ২টি ছক্কার বাউন্ডারি হাঁকান। এছাড়া অ্যাডাম হোস ৩৯ ও পাকিস্তানের আজম খান করেন ২৬ রান।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]