22756

05/15/2024 সন্ধ্যায় মাঘের বৃষ্টি দেখল রাজধানীবাসী

সন্ধ্যায় মাঘের বৃষ্টি দেখল রাজধানীবাসী

নিজস্ব প্রতিবেদক

২৪ জানুয়ারী ২০২৪ ১৯:২২

সকালে সূর্যের দেখা মিললেও দুপুরের পর থেকে আকাশ ছিল গুমোট। কুয়াশার আড়ালে থাকা সূর্য দুপুরের পরও তার তেজ দেখাতে পারেনি। মাঘ মাস শুরু হয়েছে ১০ দিন হলো, ‘মাঘ’ হাড়কাঁপানো শীতের মাস। এর মধ্যেই আজ সন্ধ্যায় মাঘ মাসের গুঁড়িগুঁড়ি বৃষ্টি দেখলো রাজধানী ঢাকা।

গত কয়েকদিন রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় ছিল না সূর্যের দেখা। তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত। এরমধ্যে সন্ধ্যায় হঠাৎ গুঁড়িগুঁড়ি বৃষ্টি কর্মজীবী মানুষের ঘরে ফেরায় ব্যাঘাত সৃষ্টি হয়েছে।

বুধবার (২৪ জানুয়ারি) সন্ধ্যা ৬টার দিকে রাজধানীর বিভিন্ন এলাকায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি ঝড়েছে। এই সময় রাজধানীর গুলিস্তান এলাকায় ফুটপাতে থাকা দোকানিদের বৃষ্টির কারণে মালামাল তাড়াহুড়ো করে ঢাকতে দেখা গেছে।

যদিও দেশের বিভিন্ন অঞ্চলে বইছে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ। সেই সঙ্গে রয়েছে কুয়াশার দাপট। যে কারণে সূর্য উঁকি দিতে সময় নিচ্ছে। আবহাওয়ার এ অবস্থার মধ্যে ঢাকাসহ দেশের চার বিভাগে বৃষ্টির আভাস আগেই দিয়েছিল অধিদপ্তর।

আজ সকালে আবহাওয়া অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

হঠাৎ বৃষ্টির কারণে গুলিস্তান স্টেডিয়াম মার্কেটে আশ্রয় নেওয়া খোরশেদ আলম নামে এক পথচারী বলেন, এমনিতে এবার প্রচুর শীত, এর মধ্যে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে। মনে হচ্ছে শীত আরও ঝেঁকে বসবে। এছাড়া অফিস ফেরত মানুষের চলাচলে ভোগন্তি বেড়ে যাবে।

অন্যদিকে গুলিস্তান জিরো পয়েন্টের ফুটপাতের দোকানি হাবিবুর রহমান বলেন, হঠাৎ গুঁড়িগুঁড়ি বৃষ্টির কারণে পলিথিন দিয়ে দোকান ঢেকে দিলাম। এই বৃষ্টি আরও শীত বাড়িয়ে দিলো। মনে হচ্ছে দোকান বন্ধ করে বাড়ি ফিরতে হবে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]