22639

05/11/2024 ‘বিরূপ মন্তব্যকারীরাও বুঝে গেছে নির্বাচন সুষ্ঠু হয়েছে’

‘বিরূপ মন্তব্যকারীরাও বুঝে গেছে নির্বাচন সুষ্ঠু হয়েছে’

নিজস্ব প্রতিবেদক

২২ জানুয়ারী ২০২৪ ১৫:৩৫

৭ জানুয়ারির নির্বাচনের আগে অনেক দেশ বিরূপ মন্তব্য করলেও পরে নির্বাচন সুষ্ঠু হওয়ার বিষয়টি তারা স্পষ্ট বুঝতে পেরেছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, বিরূপ মন্তব্যকারীরা বুঝে গেছে নির্বাচন সুষ্ঠু হয়েছে।

সোমবার (২২ জানুয়ারি) সচিবালয়ে নিজ কার্যালয়ে ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েনের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সামনে এমন মন্তব্য করেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের নির্বাচনের আগে অনেক দেশ বিরূপ মন্তব্য করেছিল। আমি মনে করি তারা এখন বুঝে গেছেন সুন্দর ইলেকশন বাংলাদেশে হয়েছে, আন্ডার দ্য লিডারশিপ অব আওয়ার প্রাইম মিনিস্টার শেখ হাসিনা এবং আমাদের নির্বাচন কমিশনের মাধ্যমে। বিদেশের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক সব সময় বজায় থাকবে।’

নির্বাচন নিয়ে চীন নেতিবাচক কোনো মন্তব্য করেনি জানিয়ে আসাদুজ্জামান খান কামাল বলেন, চীন সবসময় বলেছিল নির্বাচন আমাদের নিজস্ব ব্যাপার। তারা নির্বাচন নিয়ে কোনো নেতিবাচক মন্তব্য করেনি।’

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীকে আরও আধুনিকায়ন করতে চীন উন্নত প্রশিক্ষণ দেবে। এরই মধ্যে সে প্রক্রিয়া শুরু হয়েছে। যারা প্রশিক্ষণ নেবেন তাদের একটি তালিকাও দেয়া হয়েছে চীনকে।

‘চায়নার সঙ্গে আমাদের বন্ধুত্বপূর্ণ যে সম্পর্ক, পাশাপাশি অন্যান্য প্রতিবেশি দেশের সঙ্গেও চমৎকার সম্পর্ক রয়েছে। আমি মনে করি এটা আরও শক্তিশালী হবে। আপনারা এইমাত্র দেখলেন চায়না আমাদের কীভাবে তাদের সাপোর্ট দিয়ে গেলেন।-বলেন আসাদুজ্জামান খান।

সাক্ষাৎকালে চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন দেশটির সরকারের পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রীকে ‘গ্রেট ওয়াল কমোরেটিভ মেডেল’ তুলে দেন।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]