22622

05/15/2024 বিশ্বকাপে টিকে থাকার লড়াইয়ে আজ মাঠে নামছে বাংলাদেশ

বিশ্বকাপে টিকে থাকার লড়াইয়ে আজ মাঠে নামছে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

২২ জানুয়ারী ২০২৪ ১১:২০

কদিন আগেই এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। শিরোপা জয়ের আত্মবিশ্বাস নিয়েই যুবাদের বিশ্বকাপে অংশ নিয়েছে টাইগাররা। তবে দক্ষিণ আফ্রিকায় চলমান এই টুর্নামেন্টে লাল-সবুজ দলের সূচনাটা ভালো হয়নি। প্রথম ম্যাচেই হারতে হয়েছে ভারতের বিপক্ষে।

এশিয়া কাপে ভারতের বিপক্ষে দুর্দান্ত জয় পেয়েছিল বাংলাদেশ। কিন্তু বিশ্বকাপে প্রথম ম্যাচেই নীল জার্সিধারীদের কাছে বাজেভাবে হারের পর আজ বাংলাদেশের সামনে প্রতিপক্ষ আয়ারল্যান্ড। বিশ্বকাপে পরের পর্ব নিশ্চিত করতে এবং সুপার সিক্সে এগিয়ে থাকতে আজকের ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই টাইগারদের সামনে।

নিজেদের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রকে বেশ দাপটের সাথেই হারিয়েছে আইরিশরা। তাই আয়ারল্যান্ডের বিপক্ষে আজকের ম্যাচের আগে সতর্ক হয়েই খেলতে নামবে টাইগার যুবারা।

তবে টাইগার যুবাদের বিপক্ষে এখনো পর্যন্ত জয়ের রেকর্ড নেই আয়ারল্যান্ডের। এর আগে দুই দল সাতবার মুখোমুখি হয়ে সবকটি ম্যাচই জিতেছে বাংলাদেশ। দুই দল সবশেষ মুখোমুখি হয়েছিল ২০১০ সালে।

এদিকে আইরিশদের আজ না হারাতে পারলেও টাইগার যুবাদের সামনে সুযোগ থাকবে সুপার সিক্সে যাওয়ার। কিন্তু সুপার সিক্স পর্বে পয়েন্ট যোগ হওয়ার নতুন নিয়মে, আয়ারল্যান্ডকে না হারিয়ে শেষ চারে পৌছানোটা বেশ কঠিনই হবে রব্বি-শিবলিদের জন্য। আজকের ম্যাচটি এ কারণেই বেশ গুরুত্বপূর্ণ লা-সবুজের দলের জন্য।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]