22559

05/13/2024 বিশ্বকাপে আম্পায়ারের ভুল সিদ্ধান্তের শিকার বাংলাদেশ

বিশ্বকাপে আম্পায়ারের ভুল সিদ্ধান্তের শিকার বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

২০ জানুয়ারী ২০২৪ ১৫:৩০

কিছুদিন আগেই সংযুক্ত আরব আমিরাতে প্রথমবারের মতো এশিয়া কাপ জিতেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এবার তাদের মিশন যুব বিশ্বকাপ জয়। যেখানে তাদের লড়াইটা শুরু হয়েছে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে। এদিন টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন যুব টাইগার অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বি। বল করতে নেমে দাপট দেখাচ্ছে বাংলাদেশের যুবরা। তবে বিপত্তিটা বাধিয়েছেন ফিল্ড আম্পায়ার ডোনোভান কোচ। বৈধ বলে তার নো বলের সিদ্ধান্তে উইকেট থেকে বঞ্চিত হয়েছে রাব্বিরা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ১১.১ ওভারে দুই উইকেটে হারিয়ে ৪৯ রান।

আগে ব্যাট করতে নেমে ভারতের হয়ে ইনিংস শুরু করতে আসেন আরশিন কুলকার্নি ও আদর্শ সিং। ব্যাট হাতে ভালো শুরু করেছিল তারা দুজন। তবে ভয়ংকর হয়ে ওঠার আগেই এ জুটিতে আঘাত হানেন মারুফ মৃধা। ম্যাচের চতুর্থ ওভারে উইকেটের পেছনে শিবলির ক্যাচ বানিয়ে কুলকার্নিকে সাজঘরের পথ দেখান মারুফ।

দ্বিতীয় উইকেটে ভারতের হয়ে ব্যাটিংয়ে আসেন মুশের খান। তাকে নিয়ে শুরুর ধাক্কা সামল দিচ্ছেলেন আদর্শ। তবে ইনিংসের সপ্তম ওভারে বিপত্তিটা ঘটে বাংলাদেশের সাথে। ইকবাল হোসেনের বলে স্লিপে আউট হয়ে থাকেন আদার্শ। টাইগার যুবরা যখন উল্লাস করবে এমন সময় আম্পায়ার ডোনোভান সংকেত দেখান নো বলের।

তবে ক্রিকেট ভিত্তিক ওয়েব সাইট ক্রিকবাজের তথ্য অনুসারে, আম্পায়ার ওভারস্টেপসের জন্য নো বল দিলেও টেলিভিশন রিপ্লেতে দেখা যায় তার বুট পপিং ক্রিজের অনেকটা ভেতরে ছিল। ফলে আম্পায়ারের বাজে সিদ্ধান্তে বৈধ বল করেও উইকেট থেকে বঞ্চিত হয়েছে টাইগার যুবারা।

এদিকে এই তারকা বঞ্চিত হলেও পরের ওভারে উইকেট তুলে নেন দুর্দান্ত বোলিং করা মারুফ মৃধা। ভারতের দলীয় ৩১ রানে মুশের খানকে সাজঘরে ফেরান এই যুব তারকা।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]