22395

05/15/2024 শ্রীলঙ্কার বিপক্ষে হেরে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের

শ্রীলঙ্কার বিপক্ষে হেরে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক

১৫ জানুয়ারী ২০২৪ ১৭:১২

মাস খানেক আগেও শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলকে সহজেই হারিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। যুব এশিয়া কাপে চ্যাম্পিয়ন দলটাই এবার শ্রীলঙ্কানদের বিপক্ষে পাত্তা পেল না। যুব বিশ্বকাপে নিজেদের প্রথম আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ডিএলএস মেথডে ১১২ রানে হেরেছে বাংলাদেশ।

গতকাল রোববার (১৪ জানুয়ারি) প্রিটোরিয়াতে টস জিতে আগে ব্যাট করতে নেমে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ৪৯ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৩৮ রান তুলে শ্রীলঙ্কা। জবাবে খেলতে ৩৬.২ ওভারে ৯ উইকেটে ১১৯ রান তোলার পর বৃষ্টিতে আর খেলা হয়নি।

লক্ষ্য তাড়ায় শুরুতেই হোঁচট খায় বাংলাদেশ। এশিয়া কাপে দুর্দান্ত পারফর্ম করা আশিকুর রহমান শিবলি ফেরেন ১১ রানে। আরেক ওপেনার আদিল বিন সিদ্দিক করেন ১৫। তিনে নেমে আক্রমণাত্মক শুরু করেছিলেন জিসান আলম। তবে ইনিংস বড় করতে পারেননি। ২৭ বলে ২৬ রান এসেছে তার ব্যাট থেকে।

জিসান ফেরার পর আর কেউ দাঁড়াতেই পারেননি। সবমিলিয়ে দুই অঙ্ক ছুঁতে পেরেছেন কেবল ৫ জন। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে আর ম্যাচেও ফেরা হয়নি জুনিয়র টাইগারদের। বড় হার সঙ্গী হয়েছে তাদের।

এর আগে ব্যাটিং করতে নেমে দুর্দান্ত শুরু করেন দুই লঙ্কান ওপেনার পুলিন্দু পেরেরা ও ভিসেন হালামবেগ। ৩০ রান করে ভিসেন ফিরলেও ফিফটি পেয়েছেন পুলিন্দু। তাছাড়া মিডল অর্ডারে দুর্দান্ত ব্যাটিং করেছেন দিনুরা কালুপাহানা। তার ব্যাট থেকে এসেছে ৪৬ বলে ৩৪ রান। বাংলাদেশের হয়ে ২৬ রানে ২ উইকেট শিকার করে ইনিংসের সেরা বোলার ওয়াসি সিদ্দিকি।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯: ৪৯ ওভারে ২৩৮/৯ (পেরেরা ৫০, কালুপাহানা ৩৪, হালাম্বাগে ৩০, রভিশান ২৮; ইমন ৬-১-৩৪-১, মারুফ ৬-০-৪০-১, রোহনত ৬-০-৩৬-০, রিজওয়ান ৪-১-১৬-১, পারভেজ ৮-০-২৯-০, ওয়াসি ৬-১-২৬-২, রাফি ৭-০-২৪-১, মাহফুজুর ৬-০-২৪-০)।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯: ৩৬.২ ওভারে ১১৯/৯ (আশিকুর ১১, আদিল ১৫, জিসান ২৬, রিজওয়ান ৮, আরিফুল ১১, আহরার ৮, আশরাফুজ্জামান ১, মাহফুজুর ৪, পারভেজ ৮, শিহাব ১২, ওয়াসি ৫*; হালাম্বাগে ৬.১-০-২৮-৩, পেরেরা ৪.৫-২-৫-২)।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]