22236

05/15/2024 আনুষ্ঠানিকভাবে ব্রাজিল কোচের দায়িত্ব নিলেন দরিভাল

আনুষ্ঠানিকভাবে ব্রাজিল কোচের দায়িত্ব নিলেন দরিভাল

ক্রীড়া ডেস্ক

১১ জানুয়ারী ২০২৪ ১২:১৫

আদালতের রায়ে ব্রাজিল ফুটবল ফেডারেশনের (সিবিএফ) সভাপতির দায়িত্ব ফিরে পেয়েই ভারপ্রাপ্ত কোচ ফার্নান্দো দিনিজকে বরখাস্ত করেছিলেন এদনালদো রদ্রিগেজ। এরপর থেকেই আলোচনা শুরু হয় ব্রাজিলের পরবর্তী কোচ কে হবেন তা নিয়ে। বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে দাবী করা হয় নেইমারদের পরবর্তী কোচ হতে চলেছেন দরিভাল জুনিয়র। অবশেষে তাই সত্যি হল, দরিভালকেই জাতীয় দলের কোচ হিসেবে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব দিয়েছে সিবিএফ।

ব্রাজিলিয়ান ক্লাব সাও পাওলোর দায়িত্ব ছেড়ে ব্রাজিল জাতীয় দলের দায়িত্ব নিলেন দরিভাল। সিবিএফ এক বিবৃতিতে জানিয়েছে, দরিভালকেই ব্রাজিলের জাতীয় (পুরুষ) দলের কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। আজ তাকে নেইমার-ভিনিসিয়ুসদের কোচ হিসেবে পরিচয় করিয়ে দেয়া হবে।

এদিকে কোচ হিসেবে নিয়োগ দিলেও কত দিন পর্যন্ত দরিভালের সঙ্গে চুক্তি করেছে ব্রাজিলের ফুটবল ফেডারেশন তা জানা যায়নি। তবে ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত তিনি দায়িত্ব পালন করবেন, এমনটাই জানা গেছে দেশটির সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে।

ব্রাজিল জাতীয় দলের দায়িত্ব নিয়ে সম্মানিত বোধ করেছেন দরিভাল। আনুষ্ঠানিকভাবে দায়িত্ব পেয়ে নিজের ইন্সটাগ্রামে তিনি জানিয়েছেন, ‘এই ডাক উপেক্ষা করা অসম্ভব। নিজের দেশ, নিজের দল এবং নিজের সমর্থকদের হয়ে লড়াই করার সুযোগ পাওয়াটা আমার জন্য সম্মান এবং স্বপ্ন সত্যি হওয়ার মতোই ব্যাপার। আশা করি, এটি হবে একটি সুন্দর গল্পের শুরু।’

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]