22164

05/15/2024 লাভার কম দামের স্মার্টফোনে শক্তিশালী ব্যাটারি

লাভার কম দামের স্মার্টফোনে শক্তিশালী ব্যাটারি

তথ্যপ্রযুক্তি ডেস্ক

৯ জানুয়ারী ২০২৪ ১৮:২২

কম দামের স্মার্টফোন এনে সুনাম কুড়িয়েছে লাভা। ভারতের এই হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান এবার আরেকটি সাশ্রয়ী দামের ফোন আনতে চলেছে। মডেল লাভা ব্লেজ কার্ভ ৫জি। এই ফোনে একটি কার্ভড স্ক্রিন থাকতে চলেছে। ২০২৪ সাল অর্থাৎ নতুন বছরে এই ফোনই ভারতের বাজারে লাভা সংস্থার প্রথম প্রোডাক্ট হিসেবে লঞ্চ হবে বলে মনে করছেন প্রযুক্তি বিশেষজ্ঞরা। প্রসঙ্গত উল্লেখ্য, গত বছরই শেষদিকে লাভা লাভা যুবা ৩ প্রো এবং লাভা স্ট্রম ৫জি এই দুই ফোন লঞ্চ করেছে।

এক্স মাধ্যমে যে টিজার প্রকাশ্যে এসেছে সেটি অনুসারে লাভা সংস্থার আসন্ন ফোনে কী কী ফিচার থাকার সম্ভাবনা রয়েছে। জানুন লাভার নতুন ফোনের ফিচার।

এই ফোনে একটি কার্ভড অ্যামোলিড ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে। এই ফোনে থাকবে ৫জি কানেক্টিভিটি। প্রসঙ্গত উল্লেখ্য, কার্ভড ডিসপ্লে নিয়ে ইতিমধ্যেই ভারতে বেশ কয়েকটি সংস্থার স্মার্টফোন লঞ্চ হয়েছে। সেই তালিকায় রয়েছে আইকিউওও জেড৭ প্রো ৫জি, রিয়েলমি ১১ প্রো এবং রিয়েলমি নারজো ৬০ প্রো, এই ফোনগুলো। এই মডেলগুলির দাম শুরু হচ্ছে ৩০ হাজার টাকার কমে।

লাভার নতুন ৫জি ফোন এবং বাজেট সেগমেন্টের মডেল এটি। থাকছে গ্লাস ব্যাক ফিচার। ৬.৫৬ ইঞ্চির ২.৫ ডি কার্ভড ডিসপ্লে রয়েছে লাভা ব্লেজ ২ ৫জি ফোনে যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ।

এই ফোনে রয়েছে ডুয়াল রেয়ার ক্যামেরা ইউনিট। সেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর রয়েছে। লাভা ব্লেজ ২ ৫জি ফোনে রয়েছে একটি মিডিয়াটেক ডিমেনসিটি ৬০২০ প্রসেসর। এর সঙ্গে ৬ জিবি পর্যন্ত র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ যুক্ত রয়েছে।

লাভার এই ফোনে একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং ফিচারের সাপোর্ট রয়েছে। লঞ্চের সময় বেস মডেল অর্থাৎ ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ মডেলের দাম ভারতে ১০ হাজার রুপি।

এছাড়াও রয়েছে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট। গ্লাস ব্ল্যাক, গ্লাস ব্লু এবং গ্লাস ল্যাভেন্ডার- এই তিন রঙে লঞ্চ হয়েছে লাভা ব্লেজ ২ ৫জি ফোন।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]