219

05/19/2024 করোনায় দিল্লিতে একসাথে তাবলিগ জামাতে অংশ নেয়া ৬ ব্যক্তির মৃত্যু

করোনায় দিল্লিতে একসাথে তাবলিগ জামাতে অংশ নেয়া ৬ ব্যক্তির মৃত্যু

সময় নিউজ ডেস্ক

৩১ মার্চ ২০২০ ১৬:৪১

ভারতের রাজধানী দিল্লির একটি মসজিদে তাবলিগ জামাতে অংশ নেওয়া ছয় ব্যক্তি করোনা ভাইরাসে সংক্রমিত হওয়ার পর মারা গেছেন। গতকাল সোমবার তেলেঙ্গানার বিভিন্ন হাসপাতালে তাদের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ভারতীয় কর্তৃপক্ষ। এর আগে কাশ্মীরের শ্রীনগরেও একজনের মৃত্যু হয়, যিনিও ওই জমায়েতে অংশ নেন।

ভারতীয় টেলিভিশন এনডিটিভির অনলাইন প্রতিবেদন অনুযায়ী, গত ১ থেকে ১৫ মার্চের মধ্যে দিল্লির ওই মসজিদে অন্তত ২ হাজার মানুষের সমাগম হয়েছিল। দিল্লিতে ওই মসজিদে শুধু ভারত নয় সৌদি আরব, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, কিরগিজিস্তান থেকেও অনেকে অংশ নিয়েছিলেন।

করোনা ভাইরাসের মহামারি ঠেকাতে ২৪ মার্চ থেকে ভারতজুড়ে ২১ দিনের লকডাউন শুরু হলেও ওই অনুষ্ঠানে আগত অনেকেই সেখানে অবস্থান চালিয়ে যেতে থাকে। এনডিটিভি জানিয়েছে, মারাত্মক স্বাস্থ্য ঝুঁকি সত্ত্বেও লকডাউন শুরুর সময় সেখানে প্রায় এক হাজার চারশো মানুষ উপস্থিত ছিলো। পরে সেখান থেকে প্রায় তিনশো জনকে বিভিন্ন হাসপাতালে নিয়ে করোনাভাইরাস পরীক্ষা করে আইসোলেশনে রাখা হয়েছে। কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ২ হাজার মানুষকে। দেশটিতে এই প্রথম এক স্থান থেকে এত মানুষের করোনা পরীক্ষা করানো হয়েছে।

মহামারি নোভেল করোনাভাইরাস ভয়াবহ সংক্রামক হওয়ায় মসজিদের ওই জামাতের মাধ্যমে ভাইরাসটি ভারতজুড়ে ব্যাপক হারে মানুষকে সংক্রমিত করতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

 

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]