21535

05/18/2024 সাংবাদিকের ওপর হামলা: ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন চায় ইসি

সাংবাদিকের ওপর হামলা: ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন চায় ইসি

নিজস্ব প্রতিবেদক

২৩ ডিসেম্বর ২০২৩ ১৯:৪০

কুমিল্লায় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের নির্দেশে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় কুমিল্লা জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে তদন্তের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। একইসঙ্গে আগামী ২৪ ঘণ্টার মধ্যে এই তদন্ত প্রতিবেদন নির্বাচন কমিশন কার্যালয়ে পাঠানোর নির্দেশনাও দেওয়া হয়েছে।

শনিবার (২৩ ডিসেম্বর) নির্বাচন কমিশনের নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয়-১ শাখার উপ-সচিব মো. মিজানুর রহমানের স্বাক্ষর করা এক চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়।

এতে বলা হয়েছে, দ্বাদশ সংসদ নির্বাচন উপলক্ষ্যে কুমিল্লা-৬ আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থী আ ক ম বাহাউদ্দিন বাহারের নির্দেশে গণমাধ্যম কর্মীদের সংবাদ সংগ্রহে বাধা দেওয়া ও তাদের অকথ্য ভাষায় গালিগালাজ, লাঞ্ছিত বা প্রহারের বিষয়টি বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে।

একইসঙ্গে চিঠিতে কুমিল্লার জেলা প্রশাসক, রিটার্নিং অফিসার এবং পুলিশ সুপারকে বিষয়টি তদন্ত করে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

এর আগে একাত্তর টেলিভিশনের কুমিল্লার প্রতিবেদক ও ক্যামেরা পারসনের ওপর হামলার ঘটনায় কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারকে তৃতীয়বারের মতো কারণ দর্শানোর নোটিশ দেয় নির্বাচনী অনুসন্ধান কমিটি।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]