2132

05/15/2024 ১২৮ দিনে সবচেয়ে কম মৃত্যু

১২৮ দিনে সবচেয়ে কম মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

৩ অক্টোবর ২০২০ ২১:৪৯

দেশে গত ২৪ ঘণ্টায় (আজ শনিবার সকাল ৮টা পর্যন্ত) আরও এক হাজার ১৮২ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। এ সময়ে মারা গেছেন ২০ জন।

এটি গত ১২৮ দিনের মধ্যে ২৪ ঘণ্টায় সর্বনিম্ন মৃত্যুর সংখ্যা।

এর আগে একদিনে এর চেয়ে কম মৃত্যু হয়েছিল ২৮মে। সেদিন ১৫ জনের মৃত্যুর তথ্য জানানো হয়েছিল।

এ নিয়ে দেশে মোট করোনা সংক্রমিত মানুষের সংখ্যা দাঁড়াল ৩ লাখ ৬৭ হাজার ৫৬৫ জনে। আর মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৩২৫। মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৮০ হাজার ৬৯ জন।

আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৫৫৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার সংখ্যা বিবেচনায় রোগী শনাক্তের হার ১২ দশমিক ৩৭ শতাংশ।

আগের দিনের তুলনায় আজ নতুন রোগীর সংখ্যা, মৃত্যু ও শনাক্তের হার কমেছে। গতকাল শুক্রবার দেশে পরীক্ষার তুলনায় শনাক্তের হার ছিল ১২ দশমিক ৪৯ শতাংশ।

গতকাল মোট এক হাজার ৩৯৬ জনের শরীরে সংক্রমণ শনাক্ত হয়েছিল। মৃত্যু হয়েছিল ৩৩ জনের।

গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসে প্রথম শনাক্তের খবর জানানো হয়। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ করোনায় দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে সরকার। এখন দেশে সংক্রমণের সপ্তম মাস চলছে। শুরুর দিকে সংক্রমণ ধীর থাকলেও মে মাসের মাঝামাঝি থেকে পরিস্থিতি খারাপ হতে শুরু করে। জুনে তা তীব্র আকার নেয়।

জুলাইয়ের শুরু থেকে নতুন রোগী শনাক্তের সংখ্যা কমতে থাকে। এ সময় পরীক্ষাও কম হয়। অবশ্য গত আগস্ট থেকে নতুন রোগী শনাক্তের সংখ্যার পাশাপাশি পরীক্ষার তুলনায় সংক্রমণ শনাক্তের হারও কমতে দেখা গেছে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]