19934

06/16/2024 ৭৫০ ডলারের উপহার নিয়ে ফেঁসে গেলেন নাসির

৭৫০ ডলারের উপহার নিয়ে ফেঁসে গেলেন নাসির

ক্রীড়া ডেস্ক

১৯ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৫৫

দীর্ঘদিন ধরে জাতীয় দলে নেই টাইগার অলরাউন্ডার নাসির হোসেন। সর্বশেষ বিপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে দেশের জার্সিতে ফেরার গুঞ্জন উঠেছিল। আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) হয়তো খেলতেন।

তবে এর আগেই আইসিসির দুর্নীতির জালে আটকা পড়লেন বাংলাদেশি এই ক্রিকেটার।

নাসির হোসেনসহ তিন ক্রিকেটার এবং পাঁচজন অফিসিয়ালের বিরুদ্ধে দুর্নীতিবিরোধী ধারা ভঙ্গের অভিযোগ এনেছে আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা-আইসিসি।

আজ (মঙ্গলবার) এক বিজ্ঞপ্তিতে আইসিসি জানিয়েছে, আমিরাত ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এ অভিযোগ গঠন করেছে তারা। নাসিরের বিরুদ্ধে দুর্নীতিবিরোধী কোডের তিনটি ধারা ভঙ্গের অভিযোগ আনা হয়েছে।

এর মধ্যে অন্যতম হলো- তিনি ২০২১ সালে আবুধাবি টি-১০ লিগে খেলতে গিয়ে সন্দেহভাজন ব্যক্তির থেকে ৭৫০ ডলারের কিছু বেশি মূল্যের উপহার নিয়েছেন।

নাসিরের বিরুদ্ধে আইসিসির আনিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, দুর্নীতিবিরোধী ২.৪.৩ ধারায় তদন্তের দায়িত্বে থাকা কর্মকর্তাকে (ডিএসিও) ৭৫০ ডলারের বেশি অর্থ মূল্যের উপহার নেওয়ার বিষয়টি জানাতে ব্যর্থ হয়েছেন।

এছাড়া দুর্নীতি বা ম্যাচ ফিক্সিংয়ের কোনো প্রস্তাব তিনি পেয়েছিলেন কি না, তাকে কোনোভাবে প্ররোচিত করা হয়েছিল কি না তা তদন্তের দায়িত্বে থাকা ব্যক্তিকে জানাতে ব্যর্থ হয়েছেন। সর্বশেষ তিনি সম্ভাব্য দুর্নীতিতে যুক্ত ছিলেন এমন তদন্তের বিষয়ে দুর্নীতির তদন্তে থাকা কর্মকর্তাকে বিষয়টি জানাতে ব্যর্থ হয়েছেন বা তদন্তে সহযোগিতা করতে অস্বীকৃতি জানিয়েছেন।

উল্লেখ্য, আবুধাবি টি-টেন লিগে ২০২১ সালে পুনে ডেভিলসের নেতৃত্বে ছিলেন নাসির। যদিও গ্রুপ পর্বে ৬ ম্যাচে ২ জয়ে ৮ দলের মধ্যে সবার শেষে ছিল দলটির অবস্থান। ভালো করতে পারেননি নাসির নিজেও।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]