16291

05/20/2024 সাবেক টেনিস চ্যাম্পিয়ন জামালী আর নেই

সাবেক টেনিস চ্যাম্পিয়ন জামালী আর নেই

ক্রীড়া ডেস্ক

২৬ এপ্রিল ২০২৩ ০১:০২

বাংলাদেশের টেনিস অঙ্গনে জামালী পরিবার বেশ পরিচিত। মাহমুদ হোসেন জামালী দুই দফা ফেডারেশনের সাধারণ সম্পাদক ছিলেন। তার ছেলে শোভন জামালীও একাধিকবারের জাতীয় চ্যাম্পিয়ন।

বাবা মাহমুদ জীবিত থাকাবস্থায় ছেলে শোভন পরপারে পাড়ি জমিয়েছেন। আজ (২৫ এপ্রিল) অস্ট্রেলিয়ার ক্যানবেরাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাবেক এই চ্যাম্পিয়ন।

শোভন জামালী ১৯৮৬ সাল থেকে শুরু করে ১৯৯৯ সাল পর্যন্ত মোট ১০ বার বাংলাদেশ ডেভিস কাপ দলের নির্ভরশীল খেলোয়াড় ছিলেন। তিনি ডেভিস কাপ প্রতিযোগিতায় বাংলাদেশের হয়ে মোট ৫৩টি ম্যাচ খেলেছেন এবং ২৫টি ম্যাচে জয় লাভ করেছিলেন।

একাধিক বারের জাতীয় চ্যাম্পিয়ন ছিলেন শোভন। তিনি জাতীয় উন্মুক্ত টেনিস প্রতিযোগিতায় রাজশাহীতে পুরুষ একক ও দ্বৈতে চ্যাম্পিয়ন হন। চ্যাম্পিয়ন হয়েছিলেন ১৯৯৬ সালে ৬ষ্ঠ বাংলাদেশ গেমসের পুরুষ দ্বৈত বিভাগেও।

খেলা ছাড়ার পর শোভন জামালী দীর্ঘদিন অস্ট্রেলিয়ায় জীবনযাপন করছিলেন। তিনি আক্তান্ত ছিলেন কোলন ক্যান্সারে। আর সেই ব্যাধির কারণে মাত্র ৫৫ বছর বয়সে তিনি দুনিয়া থেকে বিদায় নিয়েছেন। সাবেক এই টেনিস তারকার মৃত্যুতে বাংলাদেশ টেনিস ফেডারেশন গভীর শোক প্রকাশ করেছে। অস্ট্রেলিয়ার ক্যানবেরাতে আগামীকাল তার জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]