15472

05/07/2024 ‘অবতার’র পরবর্তী ছবি মুক্তি পাবে ওটিটি প্ল্যাটফর্মেও

‘অবতার’র পরবর্তী ছবি মুক্তি পাবে ওটিটি প্ল্যাটফর্মেও

বিনোদন ডেস্ক

২২ মার্চ ২০২৩ ২৩:২০

গত বছরের শেষ দিকে মুক্তি পায় ‘অবতার : দ্য ওয়ে অব ওয়াটার’। হলিউডের কিংবদন্তি পরিচালক জেমস ক্যামেরনের ‘অবতার’ ফ্র্যাঞ্চাইজির দ্বিতীয় ছবি এটি। মুক্তি পাওয়ার পর থেকেই বিশ্বজুড়ে বক্স অফিসে রমরমা ব্যবসা করেছে ‘অবতার : দ্য ওয়ে অব ওয়াটার’।

জানা গেছে, ‘অবতার ২’-এর সাফল্যের পর এবার তৃতীয় ছবি নিয়ে ভাবনা শুরু করে দিয়েছেন নির্মাতারা। শোনা যাচ্ছে, প্রেক্ষাগৃহে মুক্তির পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্মেও মুক্তি দেওয়া হবে ‘অবতার ৩’। পূর্ণ দৈর্ঘ্যের ছবি নয়, একটি লিমিটেড সিরিজের আকারে মুক্তি পাবে ‘অবতার’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় ছবি।

২০২২ সালের ডিসেম্বর মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পায় জেমস ক্যামেরন পরিচালিত ছবি ‘অবতার : দ্য ওয়ে অব ওয়াটার’। মুক্তি পর থেকেই এই ছবি নিয়ে উন্মাদনা তুঙ্গে। এমনকি বক্স অফিসে ব্যবসার নিরিখে ‘টাইটানিক’কেও ছাড়িয়ে যায় ‘অবতার ২’।

বিশ্বের সেরা ও বাণিজ্যিকভাবে সবচেয়ে বেশি সফল ৫ ছবির মধ্যে রয়েছে ‘অবতার : দ্য ওয়ে অব ওয়াটার’। সেরা ভিজ্যুয়াল এফেক্টের জন্য চলতি বছরে অস্কারও জিতেছে জেমস ক্যামেরনের এই ছবি।

‘অবতার’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় অংশের নাম ‘অবতার : দ্য সিড বিয়ারার’। ২০২৪ সালের শেষের দিকে মুক্তি পাওয়ার কথা ওই ছবির। প্রেক্ষাগৃহের পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্মের দর্শকদের কাছেও পৌঁছে যেতে আগ্রহী ছবির নির্মাতারা।

সে কথা মাথায় রেখে পূর্ণ দৈর্ঘ্যের ছবিকে ৯ ঘণ্টার একটি লিমিডেট সিরিজের আকারে প্রকাশ করার পরিকল্পনা রয়েছে নির্মাতাদের। সিনেমা থেকে বাদ পড়া বহু দৃশ্য থাকতে পারে এই সিরিজে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]