15459

05/04/2024 পাঠানকে পেছনে ফেলে নরওয়েতে নজির গড়ল মিসেস চ্যাটার্জী

পাঠানকে পেছনে ফেলে নরওয়েতে নজির গড়ল মিসেস চ্যাটার্জী

বিনোদন ডেস্ক

২২ মার্চ ২০২৩ ১৭:১৬

৪৫ বছরে পা রাখলেন বলিউড তারকা রানি মুখার্জি। বিশেষ এই দিনেই পাওয়া গেল দারুণ খবর। নরওয়েতে নজির গড়েছে ‘মিসেস চ্যাটার্জী ভার্সেস নরওয়ে’। প্রথম সপ্তাহেই পেছনে ফেলেছে শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমাকে।

সন্তান পালনে গাফিলতির অভিযোগ ওঠে প্রবাসী বাঙালি দম্পতি অনুরূপ ভট্টাচার্য ও সাগরিকা ভট্টাচার্যের বিরুদ্ধে। তাদের দুই সন্তানকে ফস্টার কেয়ারে রেখেছিল নরওয়ে সরকার। দীর্ঘ লড়াইয়ের পর সন্তানদের কাছে পান সাগরিকা। বাস্তব ঘটনা ‘মিসেস চ‌্যাটার্জি ভার্সাস নরওয়ে’ সিনেমায় তুলে ধরেছেন পরিচালক অসীমা ছিব্বার। আর সাগরিকার অনুপ্রেরণায় তৈরি দেবিকার ভূমিকায় অভিনয় করেছেন রানি।

কিছুদিন আগে রানির এই ছবি নিয়ে আপত্তি তুলেছিলেন হ্যান্স জেকব ফ্রাইডেনলুন্ড। তার বক্তব্য, ছবিতে পারিবারিক জীবন নিয়ে নরওয়ের প্রচলিত ধ্যান-ধারণাকে ভুলভাবে দেখানো হয়েছে। যার পাল্টা জবাব দিয়েছিলেন সাগরিকা ও ‘মিসেস চ্যাটার্জী’র প্রযোজক নিখিল আদবানি। এদিকে নরওয়ের সাধারণ মানুষও বেশ পছন্দ করেছেন ছবিটি।

মুক্তির সপ্তাহে নরওয়েতে ৬০ লাখ রুপির কাছাকাছি (৭৪৫ নরওয়ে ক্রোন) ব্যবসা করেছে ‘মিসেস চ্যাটার্জী ভার্সেস নরওয়ে’। আর তাতেই পেছনে ফেলেছে শাহরুখ খানের ‘পাঠান’, ‘রইস’-এর মতো সিনেমাকে। সালমান খানের ‘সুলতান’ সিনেমার আয়ও ছাপিয়ে গিয়েছে ‘মিসেস চ্যাটার্জী ভার্সেস নরওয়ে’।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]