15335

05/02/2024 জামালপুরে ৮ হাত-পা বিশিষ্ট শিশুর জন্ম দিলেন দিনারা বেগম

জামালপুরে ৮ হাত-পা বিশিষ্ট শিশুর জন্ম দিলেন দিনারা বেগম

জামালপুর থেকে

১৫ মার্চ ২০২৩ ১৭:৩৩

জামালপুরের মাদারগঞ্জে চার হাত ও চার পা নিয়ে এক মেয়েশিশুর জন্ম হয়েছে। মঙ্গলবার (১৪ মার্চ) রাত ৮টার দিকে মাদারগঞ্জ পৌর শহরের রয়েল ফ্রেন্ডশিপ হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে শিশুটির জন্ম হয়। তবে জন্মের কিছুক্ষণ পরেই শিশুটি মারা যায়।

প্রসূতি দিনারা বেগম (২৮) মাদারগঞ্জের সীমানা ঘেঁষা বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার কাজলা ইউনিয়নের টেংরাকুড়া গ্রামের বাসিন্দা।

জানা যায়, মঙ্গলবার শিশুটির মা দিলারা বেগম প্রসবব্যথা নিয়ে রয়েল ফ্রেন্ডশিপ হাসপাতালে ভর্তি হন। রাত ৮টার দিকে সিজারের মাধ্যমে (অস্ত্রোপচার) শিশুটির জন্ম হয়। কিন্তু জন্মের ১৫ মিনিটের মধ্যেই শিশুটির মৃত্যু হয়। ঘটনাটি জানাজানি হলে মৃত ওই শিশুকে দেখতে ভিড় করেন লোকজন। পরে রাত সাড়ে ১১টার দিকে শিশুটিকে দাফন করা হয়।

শিশুটির বাবা কৃষক হাসান মণ্ডল মুঠোফোনে বলেন, বিকেলে আমার স্ত্রীকে হাসপাতালে ভর্তি করেছিলাম। সিজারের মাধ্যমে মেয়েসন্তানের জন্ম হয়েছিল। কিন্তু জন্মের কিছুক্ষণ পরেই মারা যায়। রাতে নিজ বাড়িতে দাফন সম্পন্ন হয়েছে।

অস্ত্রোপচার করা ডা. দিল আফরোজ নিশা বলেন, অস্ত্রোপচারের মাধ্যমে শিশুটির জন্ম হয়। কিন্তু জন্মের কিছুক্ষণের মধ্যেই শিশুটি মারা যায়। শিশুর মা সুস্থ রয়েছেন। এটি একটি বিরল ঘটনা, যা আগে কখনো দেখিনি।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]