12545

02/21/2024 ১০ ঘণ্টাতেও নিয়ন্ত্রণে আসেনি টেক্সটাইল মিলের আগুন

১০ ঘণ্টাতেও নিয়ন্ত্রণে আসেনি টেক্সটাইল মিলের আগুন

গাজীপুর থেকে

২৯ নভেম্বর ২০২২ ২১:৫১

গাজীপুর সদর উপজেলার ভবানীপুর এলাকার শামীম টেক্সটাইল মিলের তুলার গুদামের আগুন ১০ ঘণ্টাতেও নিয়ন্ত্রণে আসেনি। মঙ্গলবার (২৯ নভেম্বর) সকাল ১০টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট কাজ করছে।

এর আগে সোমবার দিবাগত রাত ১২টায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে জানিয়েছেন গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন।

তিনি জানান, সোমবার দিবাগত রাত ১২টার দিকে সদর উপজেলার ভবানীপুর এলাকার সাফারি পার্ক সড়কে শামীম টেক্সটাইল মিলের তুলার গুদামে আগুন লাগে। আগুন লাগার খবর পেয়ে শ্রীপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। আগুনের মাত্রা বাড়তে থাকায় পরে জয়দেবপুর ফায়ার সার্ভিসের দুটি ও শ্রীপুর ফায়ার সার্ভিসের আরও একটি ইউনিটসহ মোট পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

তিনি জানান, আগুন এখন যে অবস্থায় আছে তা অন্য কোথাও ছড়াতে পারবে না। তবে সকাল সোয়া ১০টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। এ ঘটনায় কোনো হতাহত ও আগুন লাগার কারণ জানাতে পারেননি তিনি।

শামীম টেক্সটাইল মিলের পরিচালক আবুল খায়ের মানিক বলেন, আমাদের লোকজন যারা টের পাইছে তখন বাজে রাত ১২টা। টের পাওয়ার সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। তারা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ করছে, কিন্তু এখনো নিয়ন্ত্রণে আসেনি।

তিনি আরও জানান, প্রাথমিকভাবে সাড়ে ৩শ থেকে ৪শ কোটি টাকার বেশি ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ধারণা করছি। পূর্ণাঙ্গ হিসাব করলে ক্ষয়-ক্ষতির পরিমাণ আরও বাড়তে পারে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]