12285

05/11/2024 মেসি জানালেন, ‘রইব না আর বেশি দিন তোদের মাঝারে’

মেসি জানালেন, ‘রইব না আর বেশি দিন তোদের মাঝারে’

ক্রীড়া ডেস্ক

১৯ নভেম্বর ২০২২ ২২:৩৬

‘ডাক দিয়াছেন দয়াল আমারে/রইব না আর বেশি দিন তোদের মাঝারে’ সবশেষ সাক্ষাৎকারে লিওনেল মেসির কথাগুলো অনেকটা এমনই শোনাল। অবসরের দিনটা আর বেশি দিন দূরে নয়, জানিয়ে দিয়েছেন আর্জেন্টিনা অধিনায়ক।

২২ তারিখ কাতার বিশ্বকাপে শিরোপার অভিযান শুরু করবে আর্জেন্টিনা। নীল-সাদা জার্সিধারীদের অধিনায়ক লিওনেল মেসি কি এবার বিশ্বকাপ জিততে পারবেন? এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে। এর মধ্যেই লিও মেসি বললেন এই কথা।

মেগা টুর্নামেন্ট শুরু হওয়ার বহু আগেই তিনি জানিয়ে দিয়েছিলেন কাতারই তাঁর শেষ বিশ্বকাপ হতে চলেছে। তবে সৌদি আরবের বিপক্ষে মাঠে নামার আগে মেসি জানালেন নতুন তথ্য, এবার যাতে মিশে ছিল নতুন তথ্য, ফুটবলকেই বিদায় জানানোর আভাস। মেসি বলেছেন, 'আমি ফুটবল ভালোবাসি, ফুটবল খেলতে ভালোবাসি। ফুটবল আমি উপভোগ করি। সারা জীবন ধরে আমি ফুটবল খেলে এসেছি। আমি বিশ্বাস করি এর পরে আমি যা করব, তার সঙ্গে তুলনাও শুরু হবে। যদিও পরবর্তীতে আমি জানি না কী করব। আর খুব বেশি খেলব বলে আমি মনে করি না।' অর্থাৎ মেসি যে আর বেশিদিন খেলা চালিয়ে যাবেন না, তা পরিষ্কার করে দেন এই সাক্ষাৎকারে।

২০১৪ সালের বিশ্বকাপে ফাইনালে পৌঁছেছিল নীল-সাদা জার্সিধারীরা। সেবার জার্মানির কাছে হার মানতে হয়েছিল আর্জেন্টিনাকে। ২০১৮ সালের বিশ্বকাপ ভালো যায়নি মেসিদের। তবে এবার বিশ্বকাপ খেলতে আসার আগে কোপা আমেরিকা জিতেছে আর্জেন্টিনা। মেসিকে নিয়ে স্বপ্ন দেখছে গোটা আর্জেন্টিনা।

যদিও বিশ্বকাপ নিয়ে মেসি তার দেশকে খুব বেশি আশা দেখানোর পক্ষে নন। তিনি বলেন, 'আমি কথা দিচ্ছি না। কারণ আমি জানি দিনশেষে সবই ঘটে স্রষ্টার ইশারায়।' তবে স্রষ্টার লিখনে বিশ্বকাপটা আর্জেন্টিনার হোক, সেটাই যে মেসির চাওয়া, তা বলাই বাহুল্য!

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]