1211

05/19/2024 ভারতে বিমান বিধ্বস্তে ২ পাইলটসহ নিহত বেড়ে ১৮

ভারতে বিমান বিধ্বস্তে ২ পাইলটসহ নিহত বেড়ে ১৮

আন্তর্জাতিক ডেস্ক

৮ আগস্ট ২০২০ ১৬:৪৭

ভারতের কেরালায় বিমান বিধ্বস্তের ঘটনায় দুই পাইলটসহ মৃতের সংখ্যা বেড়ে ১৮ জনে দাঁড়িয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, গতকাল শুক্রবার রাত ৭টা ৪১ মিনিটে এয়ার ইন্ডিয়ার বিমানটি কেরালার কোঝিকোড়ের কারুপুর বিমানবন্দরে বিধ্বস্ত হয়। এয়ার ইন্ডিয়ার এক্স-১৩৪৪ বিমানটি দুবাই থেকে কালিকটে ফিরছিল।

ভারতের বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়ের তরফে রাজীব জৈন জানিয়েছেন, ওই বিমানে ১৭৪ জন যাত্রী, ১০ শিশু, ২ জন বিমানচালক এবং ৫ জন বিমানকর্মী ছিলেন।

কারুপুর বিমানবন্দরে নামার সময় বিমানটির দুর্ঘটনার কবলে পড়ে। প্রাথমিকভাবে জানা গেছে, অত্যন্ত ভারী বৃষ্টির মাঝে বিমানটি অবতরণের চেষ্টা করছিল। সে সময়ই বিমানের চাকা পিছলে গিয়ে দুর্ঘটনা ঘটে।

এক বিবৃতিতে ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ) জানিয়েছে, প্রবল বৃষ্টির কারণে বিমানের চাকা পিছলে গিয়ে এই দুর্ঘটনা ঘটেছে।

তারা আরও বলছে, রাডার থেকে প্রাপ্ত অনুযায়ী বিমানটির ২৮ নম্বর রানওয়েতে নামার কথা ছিল। তবে পাইলট সমস্যা পেলে বারবার নামার চেষ্টা করেও ব্যর্থ হয়ে ১০ নম্বর রানওয়েতে নামেন, আর তখনই এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার খবর শোনার পর এ দিন রাতে তা নিয়ে টুইট করেছেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। টুইটারে তিনি লিখেছেন, ‘কেরালার কোঝিকো়ড়ে এই দুঃখজনক দুর্ঘটনার কথা জানতে পেরে পীড়িত। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (এনডিআরএফ)-কে ঘটনাস্থলের পৌঁছে দ্রুত উদ্ধারকাজ শুরু করার নির্দেশ দিয়েছি।’

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]