11785

05/15/2024 রুশো-ডি ককের দুর্দান্ত জুটিতে বড় সংগ্রহ প্রোটিয়াদের

রুশো-ডি ককের দুর্দান্ত জুটিতে বড় সংগ্রহ প্রোটিয়াদের

ক্রীড়া ডেস্ক

২৭ অক্টোবর ২০২২ ২১:৩৪

টস পক্ষে আসেনি বাংলাদেশের। বল হাতে নিয়ে প্রথম ওভারেই অধিনায়ক বাভুমাকে ফেরান তাসকিন। হাতে পাওয়া ওই মোমেন্টাম ইনিংসের তৃতীয় ওভারেই হাতছাড়া করেন ডানহাতি পেসার। পরপর নো বল দিয়ে ডি ককদের হাত খোলার সুযোগ করে দেন। ঝড় দেখানো রুশোর দুর্দান্ত সেঞ্চুরিতে ৫ উইকেট হারিয়ে ২০৫ রান তুলেছে দক্ষিণ আফ্রিকা।

ঝড় শুরু করা রুশো-ডি কক ১৬৮ রানের দুর্দান্ত জুটি গড়েন। এর মধ্যে বাঁ-হাতি ওপেনার ডি কক ৩৮ বলে সাতটি চার ও তিন ছক্কায় ৬৩ রানের ইনিংস খেলে আফিফ হোসেনের বলে ফিরে যান। তবে রুশো অন্য প্রান্তে ছিলেন বিধ্বংসী। তিনি ১৯তম ওভারে ফিরে যাওয়ার আগে ৫৬ বলে ১০৯ রান করেন। তার ব্যাট থেকে আটটি ছক্কা ও সাতটি চারের মার দেখা যায়।

বল হাতে বাংলাদেশের হয়ে মুস্তাফিজুর কিছুটা ভালো করেছেন। তিনি ৪ ওভারে ২৫ রান দিয়ে উইকেট শূন্য থাকেন। ডাচদের বিপক্ষে হিরো হয়ে ওঠা তাসকিন এই ম্যাচে ৩ ওভারে ৪৬ রান দিয়ে একটি উইকেট নিয়েছেন। সাকিব ৩ ওভারে ৩৩ হজম করে নিয়েছেন ২ উইকেট।

ইয়াসির রাব্বির জায়গায় দলে আসা মেহেদি মিরাজ বল হাতে ভালো করতে পারেননি। তিনি ৩ ওভারে ৩২ রান খরচা করেন। নতুন বল হাতে নিয়ে উইকেট নিতে বা রান আটকাতে ব্যর্থ হন তিনি। পেসার হাসান মাহমুদ ৪ ওভারে ৩৬ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট। বাংলাদেশ চারটি নো বল দিয়েছে। যা থেকে প্রোটিয়ারা তুলে নিয়েছে ২১ রান। পাঁচ রান জরিমানা খেয়েছে। দক্ষিণ আফ্রিকা ওই জায়গায় এগিয়ে গেছে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]