11512

05/06/2024 টিকটককে টেক্কা দিতে ইউটিউবের বড় চ্যালেঞ্জ

টিকটককে টেক্কা দিতে ইউটিউবের বড় চ্যালেঞ্জ

তথ্যপ্রযুক্তি ডেস্ক

১৭ অক্টোবর ২০২২ ২০:৩৭

জনপ্রিয় শর্ট ভিডিও প্ল্যাটফরম টিকটকের ধারে কাছেও ঘেঁষতে পারছে না অন্য প্ল্যাটফরমগুলো। বিশ্বের অনেক দেশেই নিষিদ্ধ টিকটক অ্যাপ। তারপরও আকাশচুম্বী এর ব্যবহারকারীর সংখ্যা ও জনপ্রিয়তা। তাই এখন টিকটককে টেক্কা দেওয়াই বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে অন্যান্য সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোর।

যারা কনটেন্ট তৈরি করেন তাদের আয় বাড়ানোর জন্যই বিজ্ঞাপন দেখানোর পরিকল্পনা করছে ইউটিউব। খুব শিগগির চালু হতে যাচ্ছে এই সুবিধা। এ জন্য এক বছরে ৪ হাজার ঘণ্টা ভিউ এবং কমপক্ষে ১ হাজার গ্রাহক প্রয়োজন হবে অ্যাকাউন্টে।

অথবা ক্রিয়েটররা যদি ৯০ দিনের মধ্যে শর্টসে ১০ মিলিয়ন ভিউ পেয়ে থাকেন তাহলে তারাও প্রোগ্রামের জন্য যোগ্য হতে পারেন। তবে শুরুতে লভ্যাংশের মাত্র ৫০ শতাংশ পাবেন ক্রিয়েটররা। বাকিটা পাবে ইউটিউব।

কিছুদিন আগেই শর্টসে ওয়াটার মার্ক যুক্ত করার ঘোষণা দিয়েছে ইউটিউব। অনেকে ইউটিউব ব্যবহারকারী নিজেদের শর্টস ভিডিও টিকটকে শেয়ার করেন। ফলে লাভের লাভ হচ্ছে সেই টিকটকের। তাই এবার এই সমস্যা সমাধানে কিছুটা কঠোর হচ্ছে ইউটিউব। শর্টস ভিডিও ডাউনলোড করতে গেলেই ভিডিওতে ওয়াটারমার্ক (লোগো, বার্তা, চিহ্ন) যুক্ত করবে ইউটিউব। ফলে ভিডিওগুলো ভালোভাবে দেখা যাবে না।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]