11275

05/21/2024 পাকিস্তানের আজকের জয়ের নায়ক বাবর আজম

পাকিস্তানের আজকের জয়ের নায়ক বাবর আজম

ক্রীড়া ডেস্ক

৯ অক্টোবর ২০২২ ০৪:৫৭

ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় ম্যাচে শনিবার (৮ অক্টোবর) আরেকটি জয় পেলো পাকিস্তান। বাংলাদেশের সাথে ম্যাচে জয়ের নায়ক ছিলেন মোহাম্মদ রিজওয়ান। আর আজ পাকিস্তানকে জেতালেন অধিনায়ক বাবর আজম।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে পাকিস্তান। ঘরের মাঠে কিউইদের ২০ ওভারে ৮ উইকেটে করা ১৪৭ রান বাবরের অপরাজিত ৭৯ রানে ভর করে জিততে কোনও বেগই পেতে হয়নি। ১০ বল আগেই ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে গিয়ে পেয়েছে টানা দ্বিতীয় জয়।

বাংলাদেশ ম্যাচের জয়ের নায়ক রিজওয়ান শুরুতেই বিদায় নেন। ১৪৮ রানের লক্ষ্যটা খুব একটা কঠিন ছিল না, তবে ফর্মের তুঙ্গে থাকা রিজওয়ানের বিদায় বড় ধাক্কা হয়েই আসে পাকিস্তান ক্যাম্পে। তবে বাবর দায়িত্ব তুলে নিয়ে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন। পাকিস্তান অধিনায়ক ৫৩ বলে ১১ বাউন্ডারিতে খেলেছেন হার না মানা ৭৯ রানের ইনিংস। ম্যাচসেরার পুরস্কারও উঠেছে তারই হাতে।

রিজওয়ানের বিদায়ের পরপরই শান মাসুদ (০) আউট হয়ে যাওয়ায় একটা ভয় তৈরি হয়েছিল। কিন্তু ব্যাটিং অর্ডারে প্রমোশন পাওয়া শাদাব খানের ২২ বলে ২ চার ও ২ ছক্কায় খেলা ৩৪ রানের ইনিংসে জয়ের পথ সুগম হয় পাকিস্তানের। এছাড়া মোহাম্মদ নওয়াজ ১৬ ও হায়দার আলী ১০ রানে অপরাজিত ছিলেন।

নিউজিল্যান্ডের সবচেয়ে সফল বোলার ব্লায়ার টিকনার। ৪ ওভারে ৪২ রানে তার শিকার ২ উইকেট। আর একটি করে উইকেট পেয়েছেন ট্রেন্ট বোল্ট ও টিম সাউদি।

এর আগে নিউজিল্যান্ড ১৪৭ রান জমা করে স্কোরবোর্ডে। সর্বোচ্চ ৩৬ রান আসে ডেভন কনওয়ের ব্যাট থেকে। ৩৫ বলের ইনিংসে মারেন ২টি করে চার ও ছক্কা। ৩২ রান করেছেন মার্ক চ্যাপম্যান। আর ৩১ রান আসে অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাট থেকে।

পাকিস্তানের সবচেয়ে সফল বোলার হারিস রউফ। এই পেসার ৪ ওভারে ২৮ রান দিয়ে নেন ৩ উইকেট। ২ উইকেট পেয়েছেন মোহাম্মদ ওয়াসিম।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]