1126

05/19/2024 হঠাৎই আমার জীবনে এসব ঘটে গেল : শারাপোভা

হঠাৎই আমার জীবনে এসব ঘটে গেল : শারাপোভা

ক্রীড়া ডেস্ক

২৫ জুলাই ২০২০ ১৭:৫০

২০১৬ সালে ডোপ টেস্ট কেলেঙ্কারিতে নিষিদ্ধ হন টেনিস সুন্দরী মারিয়া শারাপোভা। পরে অবশ্য নিজের ভুল স্বীকার করেন এই রুশ সুন্দরী। তাই শুরুতে দুই বছর নিষিদ্ধ করা হলেও পরে সেটা কমিয়ে ১৫ মাস করা হয়। তবে এ সময়ে নিষেধাজ্ঞার চেয়েও সমালোচনা বেশি পুড়িয়েছে এই টেনিস তারকাকে।

সম্প্রতি সাবেক এই টেনিস সুন্দরী এক তথ্যচিত্রে নিজের নিষেধাজ্ঞার সময়টার বর্ণনা দিয়েছেন। জানিয়েছেন, সেই দুঃসময়ে বাবা-মায়ের সমর্থনে কীভাবে ঘুরে দাঁড়িয়েছেন তিনি।

শারাপোভা বলেছেন, ‘সেদিন সকালে (৭ মার্চ, ২০১৬) ঘুম থেকে উঠে প্রথমেই মনে হলো, কোনো ম্যাচের জন্য তৈরি হচ্ছি যেন। কিন্তু আসলে তো তা নয়। জানতাম, এবার আমাকে সবার সামনে গিয়ে বলতে হবে সত্যিটা। এরপর সংবাদ সম্মেলনের পর নিজেকে শান্তিতে রাখতে ফোন থেকে সোশ্যাল নেটওয়ার্কের সব যোগাযোগ মুছে দিয়েছিলাম, যাতে মানসিকভাবে শান্তিতে থাকতে পারি। নানা রকম মন্তব্য না শুনতে হয়। অথচ তার আগে কখনো লোকে আমাকে নিয়ে কী বলছে, তা নিয়ে মাথাই ঘামাইনি। আর হঠাৎই আমার জীবনে এসব ঘটে গেল!’

শারাপোভা স্বীকার করেছেন, ডোপিংয়ের ঘটনা তাঁর জীবনের দুঃসহ এক অভিজ্ঞতা। অস্বস্তির অধ্যায়ও। সে কঠিন সময়টায় নিজের বাবা-মাকে পাশে পাওয়াটা তাঁর কাছে ছিল বিরাট প্রাপ্তির।

শারাপোভা বলেন, ‘মা আমাকে বলতেন, আর কখনো টেনিস না খেললেও আমার কিছুই হবে না। সপ্তাহের পর সপ্তাহ মা আমার সঙ্গে এক বিছানায় ঘুমিয়েছে। যাতে একাকিত্বের অবসাদ আমায় গ্রাস না করে। সঙ্গে সারাক্ষণ বাবাকেও পাশে পেয়েছি। বাবাও বারবার বুঝিয়েছে, ভেঙে পড়ার মতো কিছুই হয়নি। আর কখনোই আমার অবস্থার জন্য অন্যদের দায়ী করিনি।’

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]