10650

04/18/2024 সাংবাদিক রাজীবের ওপর হামলাকারীদের গ্রেফতারের দাবি

সাংবাদিক রাজীবের ওপর হামলাকারীদের গ্রেফতারের দাবি

নিজস্ব প্রতিবেদক

১৪ সেপ্টেম্বর ২০২২ ০৩:১৩

পেশাগত দায়িত্ব পালনকালে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের স্পেশাল অ্যাসাইনমেন্ট এডিটর সাংবাদিক রাজীব নূরের ওপর বর্বরোচিত সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

সোমবার (১২ সেপ্টেম্বর) এক বিবৃতিতে ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন উদ্বেগ প্রকাশ করে এ হামলায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান।

বিবৃতিতে নেতারা জানিয়েছেন, সাংবাদিক ও সংবাদমাধ্যমের ওপর একটি চক্র ধারাবাহিকভাবে আক্রমণ চালাচ্ছে। আপাতদৃষ্টিতে প্রতিটি হামলা বিচ্ছিন্ন ও পৃথক মনে হলেও হামলার উদ্দেশ্য একই। দেশের সাংবাদিক ও সংবাদমাধ্যমের কণ্ঠরোধ বা নিয়ন্ত্রণ করার জন্য এ ধরনের হামলা পরিকল্পিতভাবে ঘটানো হচ্ছে। হামলাকারীদের কেউ কেউ নিজেদের প্রভাবশালী মনে করলেও দেশের আইন সবার জন্য সমান।

তারা আরও জানান, আক্রমণকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। অন্যথায় সাংবাদিক সমাজ যদি বিচারের দাবিতে রাজপথে নেমে আসে তা হবে কলঙ্কময় উদাহরণ।

আগামী ৪৮ ঘণ্টার মধ্যে হামলাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা না হলে কর্মসূচি দিতে বাধ্য হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন ডিইউজের নেতারা।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]