বুধবার, ২৮শে সেপ্টেম্বর ২০২২, ১৩ই আশ্বিন ১৪২৯

Rupali Bank


যাত্রীকে চড় মেরে কাস্টম কর্মকর্তা বরখাস্ত


প্রকাশিত:
৮ আগস্ট ২০২২ ১৩:৫৭

আপডেট:
৮ আগস্ট ২০২২ ১৪:০১

 ছবি : সংগৃহীত

ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে কাস্টম জোনে মালয়েশিয়া থেকে আসা এক যাত্রীকে সন্দেহের বশে তল্লাশি করতে গিয়ে উত্তেজিত হয়ে চড় দিয়েছিলেন ঢাকা কাস্টম হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা সোহেল রানা। শুরুতে এই ঘটনা এড়ানোর চেষ্টা করলেও গণমাধ্যমে এ খবর প্রকাশ হলে চাপে পড়ে রবিবার সেই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

এ ঘটনা ছাড়াও সম্প্রতি যাত্রীদের সঙ্গে ‘খারাপ আচরণের’ এমন অভিযোগ প্রায়শই পাওয়া যায়। যাত্রীদের ভাষ্য, কাস্টম জোনে হয়রানির শিকার হতে হচ্ছে, কেউ প্রতিবাদ জানালে খারাপ ব্যবহার করা হয়।

সূত্র জানায়, শুক্রবার দিবাগত রাত ১২টা ১০ মিনিটের দিকে মালোয়েশিয়া থেকে মালিন্দো এয়ারের ফ্লাইটে ঢাকায় আসেন ইমতিয়াজ মাহমুদ। কাস্টম জোনে আসলে তাকে জিজ্ঞাসাবাদ করে এআরও সোহেল রানা। এক পর্যায়ে উত্তেজিত হয়ে সোহেল রানা যাত্রী ইমতিয়াজের গালে চড় দেন। যাত্রী ইমতিয়াজের গ্রামের বাড়ি কিশোরগঞ্জের নিকলী এলাকায়। এদিকে সন্দেহের বশে দীর্ঘ সময় যাত্রীকে লাগেজ চেক করার জন্য কাস্টমস ডেস্কে রাখা হয়। যাত্রীর দেহ এবং লাগেজ তল্লাশি করা হয়। তল্লাশির পর যাত্রীর সাথে অবৈধ কিছু পাওয়া না যাওয়ায় যাত্রীকে পরে কাস্টমস থেকে ছেড়ে দেওয়া হয়।

যাত্রীকে চড় মারার ঘটনা শুরুতে অস্বীকার করেন ঢাকা কাস্টম হাউসের কর্মকর্তারা। তারা যাত্রীর বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ করেন। যাত্রীর সাথে বাকবিতণ্ডা হলেও চড় মারার ঘটনা ঘটেনি বলেও দাবি করেন।
ঢাকা কাস্টম হাউসের উপ-কমিশনার মো. সানোয়ারুল কবির জানান, সহকারী রাজস্ব কর্মকর্তা সোহেল রানাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তদন্ত করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : shomoynews2012@gmail.com; shomoynews@yahoo.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top