সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


চবিতে শাটল ট্রেনের চালককে অপহরণের অভিযোগ


প্রকাশিত:
১ আগস্ট ২০২২ ২৩:০২

আপডেট:
২০ মে ২০২৪ ১৬:২৬

 ছবি : সংগৃহীত

আজ সোমবার সকাল ৮টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) রুটে চলাচলকারী ১৩১ নম্বর শাটল ট্রেনের দায়িত্বরত চালক (লোকোমাস্টার), তার সহকারী ও গার্ডকে অপহরণের অভিযোগ উঠেছে। এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী সমিতি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. মজিবুর রহমান।

অপহৃত তিনজন হলেন-চালক আবু তাহের ও তার সহকারী পুণ্য জৌতি চাকমা ও গার্ড এমদাদুল হক।

রেলওয়ে সূত্র জানিয়েছে, আজ সকাল ৮টার দিকে চট্টগ্রাম পুরাতন (বটতলী) স্টেশন থেকে ছেড়ে যায় ১৩১ নম্বর শাটল ট্রেনটি। এটি ঝাউতলা এলাকায় পৌঁছালে একটি সাদা রংয়ের প্রাইভেটকারে কয়েকজন যুবক এসে ট্রেনের গার্ড, চালক ও তার সহকারীকে তুলে নিয়ে যায়। এ ঘটনার পর থেকে ওই রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী সমিতি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জানান, আজ বেলা পৌনে ১১টা পর্যন্ত শাটল ট্রেনের চালকসহ অপহৃতদের উদ্ধার করা সম্ভব হয়নি।

তিন বছর পর গতকাল রোববার রাত সাড়ে ১২টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ৩৭৬ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এ কমিটির অনুমোদন দেন। এর পরপরই ঘোষিত কমিটিতে পদবাণিজ্য ও অছাত্রদের রাখার অভিযোগে এনে ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ-অবরোধ করছেন পদবঞ্চিত ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। এর ফলে ক্যাম্পাস থেকে ছেড়ে যায়নি কোনো শিক্ষক বাস ও শাটল ট্রেন।

রোববার রাত ২টায় প্রধান ফটকে তালা দেন পদবঞ্চিতরা। আজও প্রধান ফটকের সামনে বিক্ষোভ করছেন পদবঞ্চিত ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা জানান, যতক্ষণ পর্যন্ত তাদের এই দাবি আদায় না হবে অনির্দিষ্টকালের জন্য তাদের এই অবরোধ চলবে।


সম্পর্কিত বিষয়:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top