সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


এবার রিজেন্ট হাসপাতাল বন্ধের নির্দেশ


প্রকাশিত:
৮ জুলাই ২০২০ ০২:৩৪

আপডেট:
৮ জুলাই ২০২০ ১৭:১৮

ফাইল ছবি

করোনাভাইরাস পরীক্ষার অনুমোদনহীন টেস্ট কিট এবং টেস্ট না করে করোনা রোগীদের পজিটিভ ও নেগেটিভ রিপোর্ট দেয়া, লাইসেন্সের মেয়াদ না থাকাসহ নানা অভিযোগে রাজধানীর উত্তরায় রিজেন্ট হাসপাতাল ও রিজেন্ট গ্রুপের প্রধান কার্যালয় অভিযান শেষে আজ দুপুরে হাসপাতালটি সিলগালা করে র‌্যাব। এবার হাসপাতালটির দুটি শাখাই বন্ধের নির্দেশ দিলো স্বাস্থ্য অধিদপ্তর।

আজ মঙ্গলবার সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের ডা. মো. আমিনুল হাসান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রিজেন্ট হাসপাতাল লিমিটেড, উত্তরা এবং রিজেন্ট হাসপাতাল লিমিটেড, মিরপুর ঢাকা (উভয় বেসরকারি হাসপাতাল), মার্চ/২০২০ থেকে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদান করে আসছিল। কিন্তু গতকাল সোমবার র‌্যাবের অভিযানে (মোবাইল কোর্ট পরিচালনাকালে) রিজেন্ট হাসপাতাল লিঃ, উত্তরা শাখায় (মূল শাখা) বিভিন্ন অনিয়ম ধরা পড়ে, যা বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়া এবং দৈনিক পত্রিকায় প্রকাশিত হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রকাশিত সংবাদে দেখা যায় উক্ত হাসপাতাল দুটি রোগীদের কাছ থেকে অন্যায়ভাবে বিরাট অঙ্কের টাকা আদায় করছে। অনুমোদন না থাকা সত্ত্বেও RT-PCR পরীক্ষার নামে ভূয়া রিপোর্ট প্রদান করে টাকা হাতিয়ে নেওয়া, তাগিদ প্রদান করা সত্ত্বেও লাইসেন্স নবায়ন না করাসহ আরও অনিয়ম করেছে বলে প্রমাণিত হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, উল্লেখিত অনিয়মের কারণে এবং “The Medical Pactice & Private Clinic & Laboratories Regalation Ordinance-1982’’ অনুযায়ী হাসপাতালের কার্যক্রম অবিলম্বে বন্ধের নির্দেশ প্রদান করা হলো।

এর আগে গত (২১ মার্চ) নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইন ও আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়ার জন্য দেশের বিভিন্ন জায়গায় হাসপাতাল প্রস্তুত করে স্বাস্থ্য অধিদফতর। এরই ধারাবাহিকতায় রিজেন্ট গ্রুপের হাসপাতালের সঙ্গে সমঝোতা চুক্তি করে স্বাস্থ্য মন্ত্রণালয়। সেই সময় স্বাস্থ্য অধিদফতরের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন প্রতিষ্ঠানটির মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। এ সময় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক এবং স্বাস্থ্য সচিব মো. আসাদুল ইসলাম উপস্থিত ছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top