সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


রাতে বের হওয়ার নতুন বিধিনিষেধ


প্রকাশিত:
১ জুলাই ২০২০ ১৬:২১

আপডেট:
১ জুলাই ২০২০ ১৭:৪৪

ছবি: সংগৃহীত

এত দিন রাত আটটা থেকে সকাল ছয়টা পর্যন্ত অতি জরুরি প্রয়োজন ছাড়া বাসস্থানের বাইরে যাওয়ায় ক্ষেত্রে যে বিধিনিষেধ ছিল তাতে শিথিলতা আনা হয়েছে। এখন সেই বিধিনিষেধ থাকবে রাত ১০টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, আজ বুধবার রাত ১০টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত অতি জরুরি প্রয়োজন (প্রয়োজনীয় কেনা-বেচা, যাতায়াত, ওষুধ কেনা, চিকিৎসা সেবা, মৃত দেহ দাফন বা সৎকার ইত্যাদি) ছাড়া বাসস্থানের বাইরে আসা যাবে না। আইন অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

গতকাল মঙ্গলবার রাতে মন্ত্রিপরিষদ বিভাগ এক আদেশ জারি করেছে। ওই আদেশে আগামী ৩ আগস্ট পর্যন্ত বিভিন্ন নিয়ন্ত্রণ আরোপ এবং অফিস খোলা রাখার পাশাপাশাশি রাতে বাইরে বের হওয়ার ক্ষেত্রেও শিথিলতার বিষয়টি রয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগের আদেশে আরও বলা হয়, আসন্ন ঈদুল আজহার সময় স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে কোরবানির পশুর হাটের অনুমোদন দেওয়া যাবে। অবশ্য এ বিষয়ে ইতিমধ্যে স্থানীয় সরকার বিভাগ সিদ্ধান্ত নিয়ে ফেলেছে।

আদেশে আরও বলা হয়েছে গণপরিবহনসহ সব ধরনের যানবাহনে স্বাস্থ্য সেবা বিভাগের জারি করা স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। আগের মতোই সভা, সমাবেশ, গণজমায়েত ও অনুষ্ঠান বন্ধ রাখতে হবে।

আদেশে স্বাস্থ্যবিধি মেনে অফিস চলার কথাও আছে। এ ছাড়া বেশির ভাগ নিয়ন্ত্রণ ব্যবস্থা আগের মতোই রয়েছে।

এর আগে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে জানিয়েছিলেন, করোনাভাইরাসের সংক্রমণের কারণে আগামী ৩ আগস্ট পর্যন্ত এখনকার মতোই সীমিত পরিসরে চলবে অফিস। তবে দোকানপাট, হাটবাজার ও শপিং মল খোলা রাখার সময় সন্ধ্যা সাতটা পর্যন্ত করা হয়েছে।

এত দিন সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যন্ত দোকানপাট, হাটবাজার ও শপিং মল খোলা রাখা যেতে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top