রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


উচ্চ আদালতের রায় দেশে গণতান্ত্রিক অধিকার সুরক্ষিত করেছে: প্রধানমন্ত্রী


প্রকাশিত:
৩১ মার্চ ২০২২ ২২:০৪

আপডেট:
৩১ মার্চ ২০২২ ২২:০৮

 প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : সংগৃহীত

উচ্চ আদালত রায় দিয়ে এ দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার সুরক্ষিত করে দিয়েছে বলে মন্ত্রব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (৩১ মার্চ) সুপ্রিম কোর্টের এনেক্স ভবনে আধুনিক ও নান্দনিক ১২তলা ‘বিজয়-৭১ ভবন’ উদ্বোধন অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জানা যায়, সুপ্রিম কোর্টের এনেক্স এক্সটেনশন (বর্ধিত) ভবন নির্মাণে ১৫৮ কোটি ৪ লাখ ২২ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়। যার পুরোটাই বহন করছে সরকার। এনেক্স ভবনের পশ্চিম পাশে ১৮ হাজার ১৩৪ বর্গমিটার জায়গায় এ ভবন নির্মাণ করা হয়।

২০১৮ সালের ৪ মার্চ একনেকে ভবনটি নির্মাণের অনুমোদন দেওয়া হয়। এরপর এটি নির্মাণে কাজ শুরু হয়। এ ভবনে ৩২টি এজলাস তথা বিচারকক্ষ রয়েছে। বিচারপতিদের জন্য ৫৬টি চেম্বার রয়েছে। বেঞ্চ অফিসার, সহকারী বেঞ্চ অফিসার ও ব্যক্তিগত কর্মকর্তাদের জন্য রয়েছে ৫৬টি অফিস। এতে একটি করে ডে কেয়ার সেন্টার, নামাজের স্থান ও গভীর নলকূপ রয়েছে।

১২ তলা এ ভবনে রয়েছে চারটি লিফট, ১৬শ কেভিএ সাব-স্টেশন ও ৫০০ কেভিএ জেনারেটের। ভবনের গ্রাউন্ড ফ্লোরে ৪টি বিআরটিসি দোতলা বাস পার্কিংয়ের ব্যবস্থা ও ২ স্টোর কক্ষ রয়েছে।

এসএন/তাজা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top