শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


০৭ মার্চের ভাষণ সংগ্রামীদের অনুপ্রেরণা


প্রকাশিত:
৮ মার্চ ২০২২ ০১:১৬

আপডেট:
৮ মার্চ ২০২২ ০২:২৩

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। ছবি- সময়নিউজ ডট নেট

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেন, ০৭ মার্চের ভাষণ একটি অমর কবিতা, অবিনাশী গান, মুক্তিপাগল বাঙ্গালি জাতিকে এ ভাষণ উদ্বেলিত, আন্দোলিত, গন্তব্যের পথরেখা নির্দেশ করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এ ভাষণ যুগে যুগে সংগ্রামীদের অনুপ্রেরণা যোগায়।

সোমবার (৭মার্চ) রাজধানীর মিরপুরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, এ ভাষণ ৫৬ হাজার বর্গমাইল জুড়ে দ্রোহের আগুন জ্বালিয়েছিলো, আজও এ ভাষণ মানুষের মনে সাহসের সঞ্চার করে, শোষণ-বঞ্চণার বিরুদ্ধে লড়াই সংগ্রামের পথ দেখায়।

তিনি আরোও বলেন, বঙ্গবন্ধুর আজন্ম লালিত স্বপ্ন ‘সোনার বাংলা’ প্রতিষ্ঠার জন্য তাঁরই যোগ্য উত্তরসূরী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে; উন্নয়নের মহাসড়ক ধরে এগিয়ে চলা এ দেশেকে কেউ ‘দাবায়া’ রাখতে পারবে না।

এ সময় উপস্থিত ছিলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আমিনুল ইসলাম খান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মো. মনসুরুল আলম, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবু বকর সিদ্দিক, রুহুল আমিন, মোশাররফ হোসেনসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এসএন/তাজা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top