বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


বিমা কোম্পানির সম্পদ ৬০ হাজার কোটি টাকা


প্রকাশিত:
১ মার্চ ২০২২ ২৩:৪৭

আপডেট:
১ মার্চ ২০২২ ২৩:৫১

ফাইল ছবি

দেশের বিমা কোম্পানির সম্পদের পরিমাণ ৬০ হাজার কোটি টাকা বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। 

মঙ্গলবার (১ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) জাতীয় বিমা দিবস-২০২২ এর উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে সভাপতির বক্তব্যে অর্থমন্ত্রী এসব কথা জানান। অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অর্থমন্ত্রী বলেন, আধুনিক বাংলাদেশের রূপকার শেখ হাসিনার নেতৃত্বে দেশে এগিয়ে যাচ্ছে। বিমা কোম্পানির সম্পদের পরিমাণ এখন ৬০ হাজার কোটি টাকা। ২০০৯ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত সময়ে দেশের জীবন বিমা কোম্পানির প্রবৃদ্ধি চারগুণ। সাধারণ বিমা কোম্পানির প্রবৃদ্ধি হয়েছে তিনগুণ।

দেশের সম্পদের পরিমাণের তুলনায় এখনও টাকা অনেক কম উল্লেখ করে আ হ ম মুস্তফা কামাল বলেন, সম্পদ বৃদ্ধির অনেক সম্ভাবনা রয়েছে। এক্ষেত্রে বাড়ি-গাড়ি, রেল, বাস-টার্মিনাল, রাস্তা-ঘাট এবং যাত্রীসহ নানা ধরনের বিমা চালু করার সুযোগ রয়েছে। এগুলোর প্রতি গুরুত্ব দিতে হবে। সব মানুষ ও সম্পদকে বিমার আওতায় আনতে হবে।

বিমা দিবস উদ্বোধনের আগে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য বঙ্গবন্ধু সুরক্ষা বিমা চালু করা হয়েছে। প্রতিবন্ধী ঈশান আজান (অটিজম) ও বুদ্ধি প্রতিবন্ধী রিমিকে পলিসি হস্তান্তরের মাধ্যমে বঙ্গবন্ধু সুরক্ষা বিমার উদ্বোধন করা হয়।

বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) আয়োজিত বিমা দিবস উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন— অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ, আইডিআরএর চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন এবং বিআইএর সভাপতি শেখ কবির হোসেন।

এসএন/তাজা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top