সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


এক কোটি টিকা দেয়া হচ্ছে আজ


প্রকাশিত:
২৬ ফেব্রুয়ারি ২০২২ ২১:২৫

আপডেট:
২৬ ফেব্রুয়ারি ২০২২ ২৩:১৭

 ছবি : সংগৃহীত

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সারাদেশের ১ কোটি মানুষকে করোনার প্রথম ডোজ টিকা দেওয়ার লক্ষ্য নির্ধারণ করেছে স্বাস্থ্য অধিদপ্তর। এরপর দ্বিতীয় ও বুস্টার ডোজের ওপর জোর দেওয়া হবে।

আজ শনিবার (২৬ ফেব্রুয়ারি) সারা দেশে ২৮ হাজার বুথে টিকা দেওয়া হবে। এসব বুথে টিকা দেওয়ার কাজে যুক্ত থাকবেন স্থাস্থ্য বিভাগের কর্মীদের পাশাপাশি স্বেচ্ছাসেবকেরাসহ মোট ১ লাখ ৪২ হাজার জন। দেশের প্রতিটি ইউনিয়নে নির্ধারিত টিকাকেন্দ্রের বাইরেও পাঁচটি করে ভ্রাম্যমাণ দল (তাঁরাও টিকা দেবেন) থাকবে। এ ছাড়া সিটি করপোরেশনের প্রতিটি অঞ্চলে ৩০ থেকে ৫০টি করে বুথে টিকা দেওয়া হবে।

গত মঙ্গলবার দুপুরে রাজধানীর মহাখালীতে বিসিপিএস ভবনে একদিনে এক কোটি ডোজ দেওয়ার কথা জানান স্বাস্থ্যমন্ত্রী।

তিনি বলেন, ২৬ ফেব্রুয়ারি দেশব্যাপী টিকাদান কর্মসূচি ব্যাপকভাবে হাতে নেওয়া হয়েছে। তাই, সবাইকে আহ্বান করবো টিকা নেওয়ার জন্য। আমরা সবাইকে টিকা দেব। এরপর থেকে দ্বিতীয় ডোজ ও বুস্টার ডোজের কার্যক্রম নিয়ে ব্যস্ত থাকব। তবে প্রথম ডোজের কার্যক্রম চলমান থাকবে।

জাহিদ মালেক আশাবাদ ব্যক্ত করে বলেন, ২৬ ফেব্রুয়ারির বিশেষ এই টিকা কর্মসূচিতে ১ কোটি ডোজ টিকা দেওয়ার প্রস্তুতি নিয়েছি। প্রয়োজনে একদিনে দেড় কোটি ডোজ টিকা দেওয়া হবে। এখনও ১০ কোটি ডোজ টিকা আমাদের হাতে রয়েছে।

মন্ত্রী আরও বলেন, আমরা এর আগেও একদিনে ৮০ লাখের বেশি টিকা দিয়েছি। টিকা দেওয়ার ক্ষেত্রে আমাদের সক্ষমতা রয়েছে। বিশেষ এই কর্মসূচির বিষয় নিয়ে অনেকের সঙ্গে আলোচনা করা হয়েছে। বাস, ট্রাক ও দোকান মালিক সমিতির নেতৃবৃন্দের সঙ্গে কথা বলেছি। সবাই সহযোগিতা করবেন বলেছেন। সবার সহযোগিতা পেলে আমরা অবশ্যই সফল হবো।

এসএন/তাজা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top