মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


আরও ৪ জেলার ‘লাল জোনে’ সাধারণ ছুটি ঘোষণা 


প্রকাশিত:
২৪ জুন ২০২০ ০৪:৩০

আপডেট:
২৪ জুন ২০২০ ১৫:৫৫

ছবি: সংগৃহীত

কোভিড-১৯ সংক্রমণের হার বিবেচনায় ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে দেশের আরও ৪ জেলার বিভিন্ন এলাকাকে ‘লাল জোন’ হিসেবে চিহ্নিত করে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এবার কক্সবাজার, মাগুরা, হবিগঞ্জ ও খুলনা জেলার বিভিন্ন এলাকার ‘লাল জোনে’ লকডাউন ঘোষণা করা হয়েছে।

আজ মঙ্গলবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এ নিয়ে মোট ১৯টি জেলার বিভিন্ন এলাকার ‘লাল জোনে’ সাধারণ ছুটি ঘোষণা করা হলো।

এর আগে গতকাল সোমবার ফরিদপুর, মানিকগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, নরসিংদী ও কুষ্টিয়া জেলার ‘লাল জোন’ এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়।

তার আগের দিন রোববার চট্টগ্রাম, বগুড়া, মোলভীবাজার, চুয়াডাঙ্গা, যশোর, নারায়ণগঞ্জ, হবিগঞ্জ, কুমিল্লা, মুন্সীগঞ্জ ও মাদারীপুরের ‘লাল জোন’ এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করে সরকার।

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো তিন হাজার ৪১২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে এবং মৃত্যুবরণ করেছেন আরো ৪৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, আজ মঙ্গলবার পর্যন্ত দেশে মোট আক্রান্তের সংখ্যা এক লাখ ১৯ হাজার ১৯৮ জন। সেই সঙ্গে মারা গেছেন মোট এক হাজার ৫৪৫ জন।

এদিকে, করোনা থেকে সুস্থ হয়েছেন আরো ৮৮০ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৪৭ হাজার ৬৩৫ জন। সুস্থতার হার ৩৯ দশমিক ৯৬ শতাংশ।

প্রসঙ্গত, গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। প্রাণঘাতী করোনা বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। বাংলাদেশে প্রথম কোভিড-১৯ রোগীশনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ। তবে সাম্প্রতিক সময়ে দেশে নতুন করে এ ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দ্রুত বৃদ্ধি পাচ্ছে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top