সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


পুলিশ সপ্তাহে প্রধানমন্ত্রী

গণতন্ত্রকে সমুন্নত রাখতে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের আহবান


প্রকাশিত:
২৩ জানুয়ারী ২০২২ ২৩:৪৬

আপডেট:
২৪ জানুয়ারী ২০২২ ০১:৪৫

পুলিশ সপ্তাহের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

গণতন্ত্রকে সমুন্নত রাখতে প্রত্যেক পুলিশ সদস্যকে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার ২৩ জানুয়ারি, পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এ আহবান জানান তিনি। অনেক ত্যাগ ও রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতাকে সকল আঘাত থেকে রক্ষার আহবানও জানান তিনি।

পুলিশ সপ্তাহ উপলক্ষে পদক প্রাপ্তদেরকে উৎসাহ দেয়ার পাশাপাশি পুলিশের সবাইকে দেশের জন্য দায়িত্ব পালনের তাগিদ দেন প্রধানমন্ত্রী। ক্ষুধা, দারিদ্রমুক্ত উন্নত বাংলাদেশ গড়তে পুলিশ বাহিনীর সবাইকে নিষ্ঠার সাথে কাজ করার আহবানও জানান তিনি। ক্ষমতায় এসে পুলিশের বাজেট দ্বিগুনের পাশাপাশি রেশন বাড়ানো, ঝুঁকি ভাতাসহ বিভিন্ন সুবিধা নিশ্চিতের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী। প্রধান অতিথির বক্তব্যে, ৭৫ এর ১৫ ই আগস্ট, জাতির পিতাকে সপরিবারে নির্মম হত্যাকান্ডের বর্ণনা তুলে ধরেন প্রধানমন্ত্রী। স্মরণকালের এমন লোমহর্ষক ঘটনার পর থানার সহযোগিতা এবং পুলিশের ত্যাগ স্বীকারকে কৃতজ্ঞতা জানান তিনি।

এর আগে বার্ষিক প্যারেড দিয়ে শুরু হয় ২০২২ সালের পুলিশ সপ্তাহ। রোববার ২৩ জানুয়ারি, সকাল ১০টায় রাজারবাগ পুলিশ লাইন মাঠে পুলিশের এ বৃহত্তম অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভ্যার্চুয়ালি যুক্ত হয়ে প্যারেড দেখেন প্রধানমন্ত্রী। স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুমতি দেন সশরীরে পুলিশের বিভিন্ন দল ঘুরে দেখতে। পরে গণভবন থেকে ভার্চুয়ালি পুলিশের বিভিন্ন কন্টিনজেন্ট এবং পতাকাবাহী দলের সুশৃঙ্খল, দৃষ্টিনন্দন প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করে প্রধানমন্ত্রী। এবারের প্যারেড বা কুচকাওয়াজ অধিনায়কত্ব করেন পুলিশ সুপার মো: ছালেহ উদ্দিন।

২০২২ সালের পুলিশ সপ্তাহের মূল প্রতিপাদ্য, ‘দক্ষ পুলিশ, সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’। পুলিশ সপ্তাহজুড়ে বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে থাকছে, ঊর্ধ্বতন পুলিশ অফিসারদের উদ্দেশ্যে রাষ্ট্রপতির ভাষণ, ঊর্ধ্বতন পুলিশ অফিসারদের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর সম্মেলন, ঊর্ধ্বতন পুলিশ অফিসারদের সঙ্গে বিভিন্ন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীদের সম্মেলন, ঊর্ধ্বতন পুলিশ অফিসারদের সঙ্গে প্রধান বিচারপতির সম্মেলন, ঊর্ধ্বতন পুলিশ অফিসারদের সঙ্গে মন্ত্রিপরিষদ সচিবের সম্মেলন, ঊর্ধ্বতন পুলিশ অফিসারদের সঙ্গে আইজিপির সম্মেলন, শিল্ড প্যারেড, অস্ত্র ও মাদক উদ্ধার প্রভৃতি পুরস্কার বিতরণ, অবসরপ্রাপ্ত পুলিশ অফিসারদের সঙ্গে কর্মরত পুলিশ অফিসারদের পুনর্মিলনী ইত্যাদি।

পুলিশের এ বৃহত্তম অনুষ্ঠানকে ঘিরে রাজধানীর প্রধান প্রধান সড়ক ও সড়ক দ্বীপসমূহ সাজানো হয়েছে বর্ণাঢ্য সাজে। ২৩ থেকে ২৭ জানুয়ারি, পাঁচ দিন ধরে চলবে ২০২২ সালের পুলিশ সপ্তাহ। মহামারির কারণে ২০২১ সালে পুলিশ সপ্তাহ অনুষ্ঠিত হয়নি। তবে এবার কঠোর বিধি-নিষেধ মেনে আয়োজন করা হয়েছে পুলিশ সপ্তাহ-২০২২।

এসএন/জুআস/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top