শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১


ইসি গঠন আইন নিয়ে বিএনপি’র মন্তব্যকে ‘না বলার অভ্যাস’ বললেন তথ্যমন্ত্রী


প্রকাশিত:
২০ জানুয়ারী ২০২২ ০৫:৫৪

আপডেট:
২০ জানুয়ারী ২০২২ ০৭:২৩

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

নির্বাচন কমিশন গঠন আইন নিয়ে বিএনপি’র মন্তব্য কে ‘না বলা বাতিকের’ প্রমান বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বুধবার ১৯ জানুয়ারি, দুপুরে সচিবালয়ে তথ্যমন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ মন্তব্য করেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, মন্ত্রিসভায় অনুমোদিত নির্বাচন কমিশন গঠনের আইনের খসড়া না পড়েই বিএনপি নেতাদের নানা মন্তব্য তাদের রাজনীতির অন্ত:সারশূণ্যতা এবং সবকিছুতে না বলার বাতিকেরই প্রমাণ। তিনি জানান, সরকার নির্বাচন কমিশন গঠন আইনের খসড়া মন্ত্রিসভায় পাঠিয়েছে এবং তা অনুমোদন করেছে মন্ত্রীসভা। আমাদের সংবিধানে একটি আইনের মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করার কথা বলা আছে। কিন্তু ৫০ বছরেও সেই আইন হয়নি। মহামান্য রাষ্ট্রপতি গত কিছু দিন ধরে বিভিন্ন রাজনৈতিক দলের সাথে যে সংলাপ করেছেন, সেখানে বেশির ভাগ দলই একটি আইন প্রণয়নের কথা বলেছেন। সে প্রেক্ষিতে সরকারের পক্ষ থেকে দ্রুত আইন করার উদ্যোগ নেয়া হয়েছে যাতে আইনের মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করা যায়।’

‘কিন্তু সরকারের এই ভালো উদ্যোগকেও প্রশ্নবিদ্ধ করার জন্য গতকাল বিএনপির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হয়েছে এবং সেখানে মনে হয়েছে আইনের খসড়াটি তারা পড়েন নাই। শুধু তাই নয়, তাদের দলের যারা সংবাদ সম্মেলনের বক্তব্য তৈরি করে দিয়েছেন, তারাও সেটি পড়েন নাই’ বলে মন্তব্য করেন ড. হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী বলেন, বর্তমান সরকারের মাধ্যমে গঠিত নির্বাচন কমিশনের অধীনে বিএনপি’র না যাওয়ার ঘোষণা, তাদের সিদ্ধান্তের প্রতিফলন। কেউ যখন নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত নিয়ে বসে থাকে তখন যে কোনো ভালো উদ্যোগকে প্রশ্নবিদ্ধ করাই তাদের উদ্দেশ্য হয়ে থাকে।

এসএন/জুআসা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top