রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


রোহিঙ্গা ক্যাম্প থেকেও জঙ্গিবাদের উত্থান হতে পারে: স্বরাষ্ট্রমন্ত্রী


প্রকাশিত:
২৭ নভেম্বর ২০২১ ০৭:০৮

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ১৯:১৪

ছবি-সংগৃহীত

রোহিঙ্গা ক্যাম্প থেকেও জঙ্গিদের উত্থান হতে পারে। এই সমস্যা যদি শেষ না হয় তাহলে নতুন মাত্রায় জঙ্গিবাদের উত্থান হয়ে যেতে পারে বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শুক্রবার (২৬ নভেম্বর) শিল্পকলা একাডেমিতে আয়োজিত এক আলোচনা সভায় মন্ত্রী একথা বলেন। ‘উপমহাদেশে জঙ্গি, মৌলবাদী, সন্ত্রাস দমন: সরকার ও নাগরিক সমাজের করণীয়’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করা হয়।

মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার ১৩তম বার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভা এবং ৩ দিনব্যাপী আলোকচিত্র ও চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মিয়ানমার থেকে ১১ লাখ বাস্তুচ্যুত রোহিঙ্গাকে জোর করে আমাদের দেশে, আমাদেরকে দিয়ে দেওয়া হয়েছে। আমরা এটুকু বলতে চাই, এই যে ১১ লাখ রোহিঙ্গা, তার ভেতর থেকেও জঙ্গিবাদের উত্থান হতে পারে।

তিনি বলেন, আমরা যদিও সতর্ক রয়েছি। তারা আমাদের বেড়াজালের মধ্যেই আছে। তারপরও আপনারা দেখেছেন তারা নিজেরা নিজেরা ক্যাম্পের ভেতরেই বিশৃঙ্খলা করছে। এসব নিয়েই আমরা চলছি।

তিনি আরও বলেন, আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সক্ষমতা আগের চেয়ে বৃদ্ধি পেয়েছে। ফলে যেকোনো ধরনের নাশকতার পরিকল্পনা প্রতিরোধ করা সম্ভব।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top