সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


বিআরটিসি বাসে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া ১ ডিসেম্বর থেকে: সেতুমন্ত্রী


প্রকাশিত:
২৭ নভেম্বর ২০২১ ০২:৪৬

আপডেট:
২৭ নভেম্বর ২০২১ ০৪:৩০

ছবি-সংগৃহীত

বিআরটিসি বাসে আগামী ১ ডিসেম্বর থেকে কার্যকর হবে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া। প্রতিদিন সকাল ৭টা-রাত ৮টা পর্যন্ত শিক্ষার্থীরা বিআরটিসি বাসে চলাচলের ক্ষেত্রে এই সুবিধা পাবেন। তবে সাপ্তাহিক ছুটি ও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের দিনে হাফ ভাড়ার সুবিধা পাবেন না তারা।

শুক্রবার (২৬ নভেম্বর) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তাঁর বাসভবনে নিয়মিত ব্রিফিংকালে এসব কথা জানান।

সেতুমন্ত্রী বলেন, ‘শিক্ষার্থীরা ১ ডিসেম্বর থেকে হাফ ভাড়া দিয়ে বিআরটিসি বাসে যাতায়াত করতে পারবেন। তবে ভ্রমণকালে অবশ্যই তাদের নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃক ইস্যুকৃত ছবিযুক্ত বৈধ পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে এবং প্রয়োজনে প্রদর্শন করতে হবে।’

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার, জনগণের সরকার। জনঘনিষ্ঠ এবং যৌক্তিক কোনো দাবিকে প্রধানমন্ত্রী সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে থাকেন। তাই শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বিআরটিসি বাসের ভাড়া শিক্ষার্থীদের জন্য অর্ধেক কমিয়ে ‘হাফ ভাড়া’ নেওয়ার নির্দেশ দিয়েছেন। এই বিষয়ে শিগগিরই বিআরটিসি প্রজ্ঞাপন জারি করবে।

তিনি আরও বলেন, ‘বেসরকারি মালিকানাধীন বাস-মিনিবাসে চলাচলে শিক্ষার্থীদের হাফ ভাড়া দেওয়ার বিষয়টি আলোচনার জন্য শনিবার বিআরটিএ’তে পরিবহন মালিক শ্রমিক ফেডারেশনের নেতাদের সঙ্গে বৈঠক হবে। আমরা আশা করছি, সামাজিক দায়বদ্ধতা এবং শিক্ষার্থীদের দাবির প্রতি সংবেদনশীল থেকে পরিবহন মালিকরা এ বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত গ্রহণ করবেন।’



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top