সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


২৫ কোটি টিকা কেনার ব্যবস্থা করে রেখেছি: প্রধানমন্ত্রী


প্রকাশিত:
১৮ নভেম্বর ২০২১ ২০:৩৮

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১৬:৪০

ছবি-সংগৃহীত

২৫ কোটি করোনাভাইরাসের টিকা কেনার মতো ব্যবস্থা করে রেখে দিয়েছি। এদিকে প্রায় ৯ কোটির কাছাকাছি টিকা দেওয়া হয়েছে। এরমধ্যে সাড়ে চার কোটি দেওয়া হয়েছে দ্বিতীয় ডোজের টিকা। বাকিগুলো প্রথম ডোজ বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৭ নভেম্বর) বিকেলে গণভবনে বিশ্ব জলবায়ু সম্মেলন ও ফ্রান্স সফর নিয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, টিকা কোভ্যাক্সের মাধ্যমে আসবে। কাজেই আমাদের কোনো অসুবিধা হবে না। এখন তো আমরা প্রতিদিনই টিকা দিচ্ছি। আপনারা দেখেছেন বস্তিতেও দেওয়া শুরু করেছি। শিক্ষার্থীদেরও দিচ্ছি। কেউ বাদ যাবে না। এটা সবচেয়ে বড় কথা।

তিনি বলেন, কতোগুলো টিকা দিলাম, সব কিন্তু বিনা পয়সায় দিচ্ছি। একটা টিকার কিন্তু অনেক দাম। একটি টেস্ট করতে গেলে ১২-১৫ হাজার টাকা খরচ হয়। আর একটা টিকা কতো টাকা দিয়ে কিনতে হচ্ছে, তাও আমরা বিনা পয়সায় দিচ্ছি। মাথায় রাখবেন।

দেশে সম্প্রতি জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পর বিভিন্ন খাতে এর প্রভাব নিয়ে করা এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, তেল-বিদ্যুৎ, সারসহ বিভিন্ন খাত মিলিয়ে সরকারকে প্রতি বছর ৫৩ হাজার কোটি টাকা ভর্তুকি দিতে হয়।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রশ্ন করেন, সরকার আর কতো টাকা ভর্তুকি দেবে? বাজেটের সব টাকা যদি ভর্তুকিতে দিয়ে দেই তাহলে সব উন্নয়ন প্রকল্প বন্ধ হয়ে যাবে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top