শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


বদরউদ্দিন আহমদ কামরানের মৃত্যুতে শিল্প প্রতিমন্ত্রীর শোক


প্রকাশিত:
১৫ জুন ২০২০ ১৬:৫৭

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ০৭:২৭

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি ও বদরউদ্দিন আহমদ কামরান। ফাইল ছবি।

সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য বদরউদ্দিন আহমদ কামরানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি।

আজ এক শোকবার্তায় শিল্প প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে বদরউদ্দিন আহমদ কামরান ষাটের দশকে ছাত্রলীগে যোগদান করেন এবং সারা জীবন বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করেছেন।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, সিটি কর্পোরেশনের হিসেবে সিলেটের যাত্রা শুরুর সাথে বদরউদ্দিন আহমেদ কামরানের নাম ওতপ্রোতভাবে জড়িত। সিলেট পৌরসভার চেয়ারম্যান এবং পরবর্তীতে সিলেট সিটি কর্পোরেশনের প্রথম মেয়র হিসেবে সুখে দুঃখে সব সময় সিলেট নগরবাসীর সঙ্গে ছিলেন তিনি। করোনা যুদ্ধে তিনি সিলেটবাসীর পাশে থেকে এখানকার জনগণের জন্য নিরলস কাজ করে গেছেন।

শোক বার্তায় সিলেটে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে বদরউদ্দিন আহমদ কামরানের অবদানের কথা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। প্রতিমন্ত্রী বলেন, বদরউদ্দিন আহমদ কামরানের মতো একজন ত্যাগী ও বর্ষীয়ান নেতার মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগসহ সমগ্র জাতির অপূরণীয় ক্ষতি হল।

শিল্প প্রতিমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

গত ৫ জুন সিলেট ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে সিলেট সিটি করপোরেশনের টানা দুইবারের মেয়র কামরানের করোনা পজিটিভ ধরা পড়ে। ওইদিন রাত থেকে প্রথমে বাসায় আইসোলেশনে রাখা হলেও ৬ জুন তাকে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থা সঙ্কটাপন্ন হলে ৭ জুন সন্ধ্যায় বিমানবাহিনীর এয়ার অ্যাম্বুলেন্সে তাকে সিএমএইচে আনা হয়। সেখানে ৮ জুন কামরানের শরীরে প্লাজমা থেরাপিও দেওয়া হয়েছিলে। তবে সব চেষ্টা ব্যর্থ করে দিয়ে সোমবার ভোরে মারা যান সিলেট মহানগর আওয়ামী লীগের টানা ১৭ বছরের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান।

প্রসঙ্গত, প্রয়াত কামরানের স্ত্রী মহানগর ম‌হিলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আসমা কামরানও করোনা আক্রান্ত। তিনি বর্তমানে অনেকটা সুস্থ এবং বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছে পরিবার।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top