সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


ধারের টাকা ফেরত না দিতে বৈজ্ঞানিক কর্মকর্তাকে খুন: র‌্যাব


প্রকাশিত:
১৬ নভেম্বর ২০২১ ০১:৪৪

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ২০:৪০

ছবি-সংগৃহীত

বাংলাদেশ গম গবেষণা ইনস্টিটিউটের সাবেক প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা আনোয়ার শাহীদের কাছ থেকে ধার নেওয়া ১২ লাখ টাকা ফেরত না দিতে তাকে খুন করা হয় বলে জানিয়েছে র‌্যাব।

সোমবার (১৫ নভেম্বর) সকালে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে র‌্যাবের মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন জানান, জাকির হোসেন এ হত‌্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী। গত ১৪ নভেম্বর রাজধানীর গাবতলী থেকে মো. জাকির হোসেন ও হত্যাকারী মো. সাইফুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, ‘হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী জাকির প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান, আনোয়ার শহীদ দিনাজপুর শহরে কর্মরত থাকা অবস্থায় তার সঙ্গে পরিচয় হয়। পরবর্তীতে তার সঙ্গে সম্পর্ক ঘনিষ্ঠ হয়। দিনাজপুরে আনোয়ার শহীদ জমি কিনতে চান। ওই সময় জাকির দালাল হিসেবে মধ্যস্থতা করেন। এছাড়া, আনোয়ার শহীদের কাছ হতে বিভিন্ন সময়ে জাকির ১২ লাখ টাকা ধার হিসেবে নেন। আনোয়ার শহীদের অবসর গ্রহণের পর ঢাকায় বসবাস শুরু করলেও ঘনিষ্ঠতার সুবাদে জাকিরের সঙ্গে বিভিন্ন বিষয়ে যোগাযোগ হতো। এক বছর আগে জাকির তার চালের গোডাউন বন্ধক রেখে ২০ লাখ টাকা ঋণ পাইয়ে দিতে তার সহযোগিতা চায়। কিন্তু আনোয়ার শহীদ তাকে সহযোগিতা করতে অপারগতা জানায়। বরং তার পাওনা ১২ লাখ টাকা ফেরত দেওয়ার জন্য জাকিরকে চাপ দেন। এই টাকা ফেরত না দিতে তাকে হত‌্যার পরিকল্পনা করা হয়।’

প্রসঙ্গত, গত ১১ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আদাবর থানা শ্যামলীর হলিল্যান্ড গলিতে অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি ওই বৃদ্ধকে ছুরিকাঘাত করে। পরে স্থানীয় লোকজন তাকে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে গেলে রাত ১১টায় তার মৃত্যু হয়।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top