বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১০৩ ডেঙ্গুরোগী


প্রকাশিত:
৬ নভেম্বর ২০২১ ০৭:২৬

আপডেট:
৬ নভেম্বর ২০২১ ০৭:২৬

ছবি-সংগৃহীত

মহামারি করোনাভাইরাসের প্রকোপের মধ্যেই দেশে শুরু হয়েছে ডেঙ্গুর প্রকোপ। গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১০৩ জন নতুন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে রাজধানীতে ৮৯ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ১৪ জন চিকিৎসাধীন।

এ নিয়ে বর্তমানে বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন সক্রিয় রোগীর সংখ্যা ৭০৫ জন। এছাড়া চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৯৫ জন মারা গেছেন।

শুক্রবার (৫ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন ৭০৫ জন ডেঙ্গুরোগীর মধ্যে রাজধানীর সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৫৪৫ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ১৬০ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশের হাসপাতালে ভর্তি ১০৩ জনের মধ্যে ঢাকার সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৪৩ জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৪৬ জন ভর্তি হন। এছাড়া ঢাকার বাইরের বিভিন্ন বিভাগে ১৪ জন চিকিৎসাধীন।

জানা যায়, চলতি বছরের জানুয়ারি থেকে আজ পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে মোট রোগী ভর্তি হয়েছেন ২৪ হাজার ৩৮০ জন। তাদের মধ্যে সুস্থছেন ২৩ হাজার ৫৮০ জন। বর্তমানে সক্রিয় রোগী আছে ৭০৫ জন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top