সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


করোনায় একদিনে রেকর্ড ৪৫ জনের মৃত্যু


প্রকাশিত:
৯ জুন ২০২০ ২২:৫৪

আপডেট:
১০ জুন ২০২০ ২০:৫৮

ঘাতক করোনাভাইরাসে দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৪৫ জনের মৃত্যু হয়েছে। এদিন নতুন করে শনাক্ত হয়েছে ৩ হাজার ১৭১ জন। এ নিয়ে দেশে মোট ৭১ হাজার ৬৭৫ জন করোনা রোগী শনাক্ত হলো এবং মারা গেছে ৯৭৫ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৭৭৭ জন এবং মোট সুস্থ হয়েছে ১৫ হাজার ৩৩৬ জন।

আজ মঙ্গলবার নিয়মিত ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি বলেন, ‘আমরা গত ২৪ ঘণ্টায় ৫৫টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৬৬৪টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৪ লাখ ২৫ হাজার ৫৯৫টি। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ৩ হাজার ১৭১ জন। শনাক্তের হার ২১ দশমিক ৬২ শতাংশ।’

অধ্যাপক নাসিমা বলেন, ‘২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৭৭৭ জন। মোট সুস্থ হয়েছে ১৫ হাজার ৩৩৬ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ৪০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ৪৫ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৯৭৫ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৬ শতাংশ। মৃত্যুর বিশ্লেষণে পুরুষ ৩৩ জন, নারী ১২ জন।’

এর আগে সোমবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল ২ হাজার ৭৩৬ জন, মারা গেছে ৪২ জন। রোববার করোনায় আক্রান্ত হয় ২ হাজার ৭৪৩ জন, মৃত্যু হয় ৪২ জনের। তার আগের দিন শনিবার করোনায় আক্রান্ত হয় ২ হাজার ৬৩৫ জন, মৃত্যু হয় ৩৫ জনের। শুক্রবার করোনায় আক্রান্ত হয় ২ হাজার ৮২৮ জন, মৃত্যু হয় ৩০ জনের।

প্রসঙ্গত গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগীশনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

২৫ মার্চ প্রথমবারের মতো রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানায়, বাংলাদেশে সীমিত পরিসরে কমিউনিটি ট্রান্সমিশন বা সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে।

 



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top