বুধবার, ৮ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১


বায়তুল মোকাররমে হবে ঈদের পাঁচ জামাত


প্রকাশিত:
২৪ মে ২০২০ ১৯:০৬

আপডেট:
৮ মে ২০২৪ ০৬:৩৫

ফাইল ছবি

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে এবার ৫টি ঈদের জামাত অনুষ্ঠিত হবে।  করোনাভাইরাস সংক্রমণ রোধে এবার জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের কোনো জামাত অনুষ্ঠিত হবে না। করোনা মোকাবেলায় ও সংক্রমণ বিস্তার রোধে সরকারের নির্দেশনায় এবার ঈদুল ফিতরের জামাত আয়োজনের ক্ষেত্রেও সতর্কতা অবলম্বন করা হচ্ছে। বিশাল ঈদগাহ ময়দান ও এলাকার বড় মাঠগুলোতে নামাজের জন্য সমবেত না হতে নির্দেশনা দেয়া হয়েছে।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে এবার ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭টায়। এরপর আরো চারটি জামাত হবে- সকাল ৮টা, ৯টা, ১০টা এবং পৌনে ১১টায়। অন্যান্য মসজিদের মতো বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায়ের ক্ষেত্রেও ১৩ দফা শর্ত আরোপ করা হয়েছে।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ বলেন, বায়তুল মোকাররমে স্বাস্থ্যবিধি মেনে পাঁচটি জামাত হবে। এই পাঁচটি জামাতের কোনোটিকেই আমরা প্রধান জামাত বলছি না। যদি প্রয়োজন হয় তবে আরও একটি জামাত হতে পারে। তবে সেটি পরিস্থিতির উপর নির্ভর করছে। জাতীয় ঈদগাহে রাষ্ট্রপতি, মন্ত্রিসভার সদস্যসহ রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিরা অংশ নিয়ে থাকেন। বায়তুল মোকাররমে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ কেউ অংশ নিচ্ছেন কিনা- জানতে চাইলে মহাপরিচালক বলেন, আমাদের কাছে এমন কোনো তথ্য নেই।

করোনা পরিস্থিতিতে মাস্ক ব্যবহার, সামাজিক দূরত্ব বজায় রেখে দাঁড়ানো, জায়নামাজ বাসা থেকে নিয়ে আসা, নামাজ শেষে কোলাকুলি না করা ও হাত না মেলানো-সহ কিছু শর্ত পালন সাপেক্ষে এবার সমজিদে ঈদের নামাজ পড়ার অনুমতি দিয়েছে সরকার।


সম্পর্কিত বিষয়:

বায়তুল মোকাররম ঈদ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top