শনিবার, ৪ঠা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


করোনা থেকে সুস্থ হলেন ৭২২ পুলিশ সদস্য


প্রকাশিত:
২৪ মে ২০২০ ০১:৪৯

আপডেট:
৪ মে ২০২৪ ০২:৪০

সুস্থ পুলিশ সদস্যদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়

করোনা পরিস্থিতিতে নিজের দায়িত্ব পালন করে যাচ্ছেন পুলিশের সদস্যরা। আর এতে আক্রান্ত হয়েছেন অনেক পুলিশ সদস্য। এরমধ্যে মারা গেছেন ১২ জন। তবে আশার বাণী হচ্ছে এ পর্যন্ত  বাংলাদেশ পুলিশের করোনায় আক্রান্ত হওয়া ৭২২ জন সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এদের অনেকেই জনগণের সেবায় নিজেকে নিযুক্ত করতে আবারও কাজে যোগ দিয়েছেন। কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের উন্নত ও মানসম্মত "চিকিৎসা ও সেবায়" সুস্থতার হার দ্রুততার সাথে বাড়ছে। শনিবার (২৩ মে) পর্যন্ত নতুন করে ১৭৮ জন আক্রান্তসহ বাংলাদেশ পুলিশের ৩ হাজার ৫৭৪ জন গর্বিত সদস্য জনগণের সেবা ও সুরক্ষা নিশ্চিত করতে যেয়ে করোনা আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন পুলিশ সদর দফতরের এআইজি মিডিয়া সোহেল রানা।

তিনি জানান, তাঁদের মধ্যে ১২ জন পুলিশ সদস্য চলমান করোনাযুদ্ধে দেশের জন্য সর্বোচ্চ ত্যাগ করে জীবন উৎসর্গ করেছেন। সহকর্মী হারানোর শোককে শক্তিতে পরিণত করে দেশ সেবার দৃপ্ত শপথ বুকে ধারণ করে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ।

পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রামণ ঝুঁকি কমাতে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদের নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একই সাথে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা ও শুশ্রূষা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সকল পুলিশ হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য পর্যাপ্ত সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে। এ কারণে একদিকে পুলিশ আক্রান্তের হার যেমন ক্রমান্বয়ে কমছে, তেমনি দ্রুততার সাথে বাড়ছে সুস্থতার হার।

চলমান করোনাযুদ্ধে মাঠ পর্যায়ের প্রধান অগ্রসেনানী বাংলাদেশ পুলিশ। এ কারণে অনেক ঘাত-প্রতিঘাত সবার আগে পুলিশকে মোকাবিলা করতে হচ্ছে। তবুও একবিন্দু দমে না গিয়ে শক্ত মনবল আর পূর্ণ উদ্যমে এগিয়ে চলছে বাংলাদেশ পুলিশ।


সম্পর্কিত বিষয়:

পুলিশ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top