সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


করোনায় আরো ১৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১০৪১


প্রকাশিত:
১৪ মে ২০২০ ২১:০৮

আপডেট:
১৪ মে ২০২০ ২১:২০

ফাইল ছবি

করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮৩ জনে। নতুন করে শনাক্ত হয়েছে ১ হাজার ৪১ জনের শরীরে। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১৮ হাজার ৮৬৩ জনে।

বৃহস্পতিবার (১৪ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৭ হাজার ৮৩৭টি। নমুনা পরিক্ষা করা হয়েছে ৭ হাজার ৯৩২টি। এদের মধ্যে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১ হাজার ৪১ জন। মোট আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৮ হাজার ৮৬৩ জন। নতুন করে মৃত্যুবরন করেছেন ১৪ জন। মৃতদের মধ্যে ১১ জন পুরুষ এবং তিনজন নারী।

বয়স ভিত্তিক পর্যালোচনায় মৃতদের মধ্যে ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন। জেলা ভিত্তিক পর্যালোচনায় ঢাকার ৯ জন, চট্টগ্রামের ৩ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ২০১ জনকে। গত ২৪ ঘণ্টায় ছাড়পত্র দেয়া হয়েছে ৬৬ জনকে। মোট ছাড়পত্র দেয়া হয়েছে ১ হাজার ৩৯৮ জনকে। বর্তমানে আইসোলেশনে আছে ২ হাজার ৫৭০ জনকে।

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকার এবং স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয় বুলেটিনে।


সম্পর্কিত বিষয়:

স্বাস্থ্য অধিদফতর

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top