মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


দেশে করোনায় নতুন মৃত্যু ৫, আক্রান্ত ৪১৮


প্রকাশিত:
২৬ এপ্রিল ২০২০ ২১:৩০

আপডেট:
৭ মে ২০২৪ ২২:০৩

ফাইল ছবি

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণের ৫০তম দিনে এসে বাংলাদেশে আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে। রোববার নতুন করে আরও ৪১৮ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে পাঁচ হাজার ৪১৬ জনে পৌঁছাল। একই সঙ্গে গত ২৪ ঘণ্টায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এতে দেশে মৃতের সংখ্যা বেড়ে ১৪৫ জনে পৌঁছেছে।

রবিবার (২৬ এপ্রিল) বেলা ২টা ৩০ মিনিটে দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিন অনলাইনে প্রচারিত হয়। বুলেটিনে ভিডিও কনফারেন্সে এই তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় তিন হাজার ৬৮০টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে তিন হাজার ৪৭৬টি নমুনা পরীক্ষা করা হয়। সব মিলিয়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৬ হাজার ৫৮৯টি। নতুন যে নমুনা পরীক্ষা হয়েছে তার মধ্যে আরও ৪১৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ হাজার ৪১৬ জনে। আক্রান্ত রোগীদের মধ্যে মারা গেছেন আরও পাঁচজন, এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১৪৫ জনে। এছাড়া সুস্থ হয়েছেন আরও নয়জন। ফলে মোট সুস্থ হয়েছেন ১২২ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করা পাঁচ জনের বিষয়ে তিনি বলেন, 'যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ তিন জন এবং নারী দুই জন। এদের মধ্যে ঢাকার চার জন এবং দোহারে একজন। যারা মারা গেছেন তাদের একজনের বয়স ১০ বছরের নিচে। মৃত শিশুটির কিডনির সমস্যা ছিল। অন্যদের মধ্যে ৬০ বছরের ঊর্ধ্বে একজন এবং ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিন জন ছিলেন।'

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকার এবং স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয় বুলেটিনে।


সম্পর্কিত বিষয়:

আইইডিসিআর

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top